-->

Breaking News

ক্রিকেটে আবারও করোনা আতঙ্ক, এশিয়া কাপ নিয়ে শঙ্কা!


নিলয় স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালে সেপ্টেম্বর সারা বিশ্বে প্রকোপ শুরু হয় করোনা মহামারীর। যার জন্য স্থবির হয়ে পড়ে ঘোটা বিশ্ব। টানা দেড় বছর বন্ধ থাকে মাঠের ক্রিকেট। তবে ২০২১ সালের দিকে আবারও দেখা যায় প্রতিযোগিতা মূলক ক্রিকেট। ধীরে ধীরে খেলতে থাকে সকল টেস্ট খেলুড়ে দেশগুলো। এখন নতুন করে আবারও আতঙ্ক দেখা দিয়েছে ক্রিকেটে দুনিয়ায়। যার ছোঁয়া লেগেছে শ্রীলঙ্কান ক্রিকেটেও। দুই লঙ্কান ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ায় পিছিয়ে পড়ার আশাঙ্কা আসন্ন এশিয়া কাপ।

চলতি মাসের ৩০ তারিখ থেকে শুরু হওয়ার কথা এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ। যা যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে পাকিস্থান ও শ্রীলঙ্কা। যেখানে টুর্নামেন্ট আয়োজনের বেশিরভাগ ম্যাচ  অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। সেখানেই নতুন করে আবারও আঘাত হেনেছে করোনা। আর সে জন্যই প্রশ্ন উঠেছে তাহলে কি পিছিয়ে যাবে এশিয়া কাপ?

এর মধ্যেই খবর এসেছে, দলটির উদ্বোধনী ব্যাটার আভিষ্কা ফার্নান্দো এবং উইকেট-কিপার কুশল পেরেরা করোনা আক্রান্ত হয়েছেন। যদিও এ ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। এই পরিস্থিতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আসন্ন টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার কোনো সিদ্ধান্ত গ্রহণ করে কি না, সেদিকেই এখন লক্ষ্য সবার।

এশিয়া কাপ আসলেই যেনো শ্রীলঙ্কার কিছু একটা ঘটবে এটা অবধারিত। গেলো আসরেও একাদশ সাজানো নিয়ে বিপাকে পড়েছিলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এবার এশিয়া কাপ শুরু হওয়ার আগে আবারো বদ লেগেছে দলটির। ছোটের ইনজুরির জন্য এশিয়া কাপের দল থেকে ছিটকে গেছেন লঙ্কান পেসার দুশমন্থ চামিরা। তাছাড়া দলটির অন্যতম অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙার ফিটনেস নিয়েও রয়েছে শঙ্কা।

এশিয়া কাপ শুরুর পাঁচ দিন আগে এমন খবরে বিস্মিত হয়ে পড়েছে এশিয়া কাপ আয়োজক দেশটি। তবে এখন পর্যন্ত টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ার কোন সিদ্ধান্ত নেয়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সঠিক সময়ে টুর্নামেন্টি আয়োজন হবে কি না তা সমর্থকদের করতে হবে অপেক্ষা।

No comments