পেরুর বিপক্ষে কষ্টার্জিত জয় ব্রাজিলের - Sokalerkotha -->

Breaking News

পেরুর বিপক্ষে কষ্টার্জিত জয় ব্রাজিলের

নিলয় স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে নিজেদের ছন্দ খুঁজে পেতে কিছুটা বেগ পেতো হলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে। অথচ একই দল নিয়ে বলিভিয়াকে গোল বন্যায় বাসিয়েছিলো নেইমার বাহিনী। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে ৫-০ গোলে বলিভিয়াকে হারিয়েছিলো ব্রাজিল। র‍্যাঙ্কিংয়ে ১৮ ধাপ পিছিয়ে থাকা পেরুকেও বিশাল ব্যবধানে হারাবে ব্রাজিল এমন বিশ্বাসই হয়ত ছিলো সেলেসাও সমর্থকদের। তবে পেরুর বিপক্ষে জয়সূচক একমাত্র গোল পেতে সমর্থকদের অপেক্ষা করতে হয় পুরো নব্বই মিনিট। ম্যাচের শেষ মুহূর্তে নেইমারের কর্ণার থেকে অসাধারণ হেড দিয়ে দলকে জয়সূচক গোলটি এনে দেন দলটির ডিফেন্ডার মার্কিনিয়োস।

ম্যাচ শুরুর পূর্বে ব্রাজিলের অন্তবর্তীকালীন কোচ ফার্নান্দো দিনেজ জানিয়েছিলেন  বলিভিয়ার বিপক্ষের একাদশ নিয়েই পেরুর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। হয়েছোও তাই, একই একাদশ নিয়ে পেরুর বিপক্ষে ৪-২-৩-১ ফর্মেশনে মাঠে নামে দিনেজের দল। ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য বজায় রাখে নেইমার, রদ্রিগো, রির্চালিসনরা। পেরুর ঘরের মাঠে তাদের জালে ব্রাজিল প্রথম বল জড়ায় ম্যাচের ৩২ মিনিটেই। তবে ভার সিদ্ধান্তে রিচার্লিসনের করা প্রথম গোলটি বাতিল করে দেন ম্যাচ রেফারি। প্রথম ৪৫ মিনিট আর কোন সুযোগ তৈরি করতে পারেননি ব্রাজিলের ফরোয়ার্ডরা। আর তাই ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকতে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

পেরুর রাজধানী লিমায় অনুষ্ঠিত হওয়া ম্যাচটির দ্বিতীয়ার্ধেও বল লড়াইয়ে এগিয়ে ব্রাজিল। তবে দেখা পাচ্ছিলেন না কাঙখিত গোলের। যার সম্পূর্ণ ক্রেডিট পেরুর ডিফেন্ডারদের। তবে ব্রাজিলিয়ানদের আত্মবিশ্বাস ছিলো। কারণ এর আগে ১৩ দেখায় পেরুর বিপক্ষে হারের ক্ষত নেই সেলেসাওদের। ম্যাচের শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে কর্ণার পায় ব্রাজিল। সে কর্ণার থেকেই একমাত্র জয়সূচক গোলটি আদায় করে নেন মার্কিনিয়োস। বিশ্বকাপ বাছাইয়ের টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে কাতার বিশ্বকাপে সমর্থকদের হতাশ করা দলটি।

No comments