-->

Breaking News

কুমিল্লায় "শেখ হাসিনা ফ্রী ওয়াই-ফাই জোন" উদ্বোধন করলেন আওয়ামীলীগ নেতা আলী আকবর

তাপস চন্দ্র সরকার,  কুমিল্লা প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে কুমিল্লা সদরের ২০টি পয়েন্টে নিজস্ব অর্থায়নে “শেখ হাসিনা ফ্রি ওয়াই-ফাই জোন” এর উদ্বোধন করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক, আদর্শ সদরের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ আলী আকবর। বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকাল ৪টায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের হাতিগাড়া তিন রাস্তার মোড়ে, কালিরবাজার সিএনজি স্ট্যান্ডে, কামাইরবাগ মোড়, কমলাপুর ও ধনুয়াখলা গ্রামে  “শেখ হাসিনা ফ্রী ওয়াই-ফাই জোন” এর উদ্বোধন করেন তিনি। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে আলী আকবরের পক্ষ থেকে কুমিল্লা মহানগর ও আদর্শ সদর উপজেলার বিভিন্ন জনবহুল পয়েন্টে এই ফ্রি ইন্টারনেট সেবা চালু করেন তিনি। 

নিজ উদ্যোগে প্রাথমিক ভাবে ২০টি পয়েন্টে শক্তিশালী ইন্টারনেট সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী আয়োজনে তিনি বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দিন দিন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সকলের হাতে স্মার্টফোন  ও ইন্টারনেট ব্যবহার বাড়ছে, কিন্ত গ্রাম থেকে শহরে ও শহর থেকে গ্রামে মানুষ আসলে অনেক সময় মোবাইল ফোনে ইন্টারনেট সেবা পান না, স্লো হয়ে কাজ করে। আবার অনেকের এমবি থাকে না। আমাদের দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সে হিসেবে সকলেই স্মার্ট বাংলাদেশ সম্পর্কে জানা ও বাস্তবায়নে এগিয়ে আসা উচিত। তাই সকল শ্রেণী পেশার মানুষকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আমার ব্যক্তিগত উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার নামে পরিক্ষামূলকভাবে এ সেবা চালু করেছি। কোন ব্যক্তি অর্থের অভাবে এমবি কিনতে পারছে না, অথবা হঠাৎ ইন্টারনেট পাচ্ছে না, তারা এই “শেখ হাসিনা ফ্রী ওয়াই-ফাই জোনের মাধ্যমে ইন্টারনেট সেবা গ্রহন করতে পারবেন। কাউকে মাসিক ফি বা বিল দিতে হবে না। কোন পাসওয়ার্ড উন্মুক্ত। এই ইন্টারনেট সেবা চালু থাকবে সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত। এ সময়ে কোন কলেজ বা স্কুল শিক্ষার্থীরা আড্ডা দেয়া বা ইন্টারনেট জোনে আশে পাশে বসে ওয়াই-ফাই ব্যবহার করা নিষিদ্ধ রয়েছে। এই প্রকল্পটি পরিচালনার জন্য আমার নিজস্ব একটা মনিটরিং টিম ও মাসিক বিলসহ সকল ধরনের ইন্টারনেট সেবায় বিঘ্নতা হলে তারা কাজ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক এম করিম মজুমদার, আওয়ামী লীগ নেতা মোঃ মাহবুব হোসেন, মোঃ আবু সুফিয়ান, মোঃ মিজানুর রহমান, মোঃ নজরুল ইসলাম, কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য  জাহিদুর রহমান পলাশ, সাবেক ছাত্রলীগ নেতা বেলাল হোসেন মানছু, বন্ধু সমাজের সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা বাচ্চু, নারী নেত্রী ও মানবাধিকার কর্মী আমেনা বেগম, যুবলীগ নেতা মাসুম, হাজী সাইফুল ও শাওনসহ আওয়ামী লীগ, যুবলীগ ওবছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

No comments