-->

Breaking News

সাংবাদিক তাপস সরকারের হারানো মোবাইলটি উদ্ধার করে বুঝিয়ে দিলেন কুমিল্লা ডিবি পুলিশ

নিজস্ব প্রতিবেদক: বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর ২০২৩) দুপুরবেলা কুমিল্লা পুলিশ সুপার  কার্যালয়স্থিত অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) কক্ষে কুমিল্লা সিটি প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক সূর্যোদয় পত্রিকার কুমিল্লা প্রতিনিধি, দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার এবং কুমিল্লা আদালত অঙ্গনে সাংবাদিক হিসেবে পরিচিত মুখ এডভোকেট তাপস চন্দ্র সরকার এর হারানো মোবাইলটা উদ্ধার করে বুঝিয়ে দেন জেলা গোয়েন্দা শাখা (ডিবি), কুমিল্লা। এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ নাজমুল হাসান ও কুমিল্লা অফিসার ইনচার্জ (ডিবি) রাজেস বড়ুয়া পিপিএম। 

জানা যায়- এডভোকেট তাপস চন্দ্র সরকার এর ব্যবহৃত স্মার্ট মোবাইল ফোনটি চলতি বছর ২৭ মে বিকেলে কুমিল্লা আদর্শ সদর উপজেলাধীন শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকা হতে নিজের অজান্তে হারিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে আইএমই নম্বর দিয়ে ১৫ জুলাই কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করিলে কুমিল্লার জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) এর নির্দেশ অনুসারে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কুমিল্লার পুলিশ পরিদর্শক  শিবেন বিশ্বাস উন্নত তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে হারিয়ে যাওয়া মোবাইলটি ০৩ মাসের মাথায় নারায়ণগঞ্জ হতে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।
কুমিল্লা জেলা ডিবিপুলিশ এর পুলিশ পরিদর্শক শিবেন বিশ্বাস বলেন- উন্নত তথ্য প্রযুক্তি ব্যবহার করে নারায়ণগঞ্জ হতে উদ্ধার করে নিয়ে আসা হয়। তিনি আরও বলেন- পুলিশ কর্মকর্তারা নানান কাজে ব্যস্ত থাকেন। তারপরও তারা পেশাদার। অভিযোগ পেলে হারানো বা খোয়া যাওয়া মোবাইল ফোন উদ্ধারে আন্তরিকতার সঙ্গে চেষ্টা করেন। উন্নত তথ্য প্রযুক্তি সহায়তা ও আইএমই নম্বর সার্চ করে তিনি অনেক হারানো মোবাইল উদ্ধার করে দিয়েছেন। তিনি বলেন- অভিযোগ পেয়ে অভিযান শুরু করি এবং নারায়ণগঞ্জ ডিবিপুলিশের সহযোগিতা নিয়ে এসআই দিবাকর রায় মোবাইলটা উদ্ধার করে নিয়ে আসা হয়। 


ভুক্তভোগী এডভোকেট তাপস চন্দ্র সরকার বলেন- আমার দৃষ্টিতে পুলিশ পরিদর্শক শিবেন বিশ্বাস একজন চৌকস, দক্ষ, মেধাবী, মানবিক ও দায়িত্বশীল পুলিশ অফিসার। আমি ওনার উত্তরোত্তর সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি। তিনি আরও বলেন- আমার ব্যবহৃত হারানো স্মার্ট মোবাইল ফোনটি হাতে পেয়ে কুমিল্লা পুলিশসুপার আব্দুল মান্নান বিপিএম (বার), জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এর পুলিশ পরিদর্শক শিবেন বিশ্বাস, এসআই দিবাকর রায় ও কোতয়ালী মডেল থানার এএসআই মোঃ মনিরুজ্জামানসহ যারা এর নেপথ্যে কাজ করেছেন তাঁদের সকলের প্রতি চিরকৃতজ্ঞ।

No comments