-->

Breaking News

দেবীদ্বার গাদিসাইর বাংলাদেশ সেবাশ্রমের নব-নির্মিত মন্দিরের শুভ উদ্বোধন ২৯ সেপ্টেম্বর

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: "সত্য-সেবা- ধর্ম"- এই শ্লোগান সামনে রেখে ২৯ সেপ্টেম্বর শুক্রবার দিনব্যাপী কুমিল্লা দেবীদ্বার উপজেলার বাউরা গাদিসাইরস্থিত বাংলাদেশ সেবাশ্রম প্রাঙ্গণে বাংলাদেশ সেবাশ্রমের প্রতিষ্ঠাতা পরমারাধ্য গুরুদেব শ্রীমৎ স্বামী আচার্য বিবেকানন্দ গোস্বামীর (এম.এ ট্রিপল সপ্ততীর্থ) ১০০তম শুভ জন্মজয়ন্তী ও নব-নির্মিত মন্দিরের শুভ উদ্বোধন। তদুপলক্ষে এক মহাযজ্ঞের আয়োজন করা হয়েছে।

দিনব্যাপী অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে সকাল ৮টা হতে যথাক্রমে শ্রীমদভগবদগীতা পাঠ, গঙ্গা আহবান, আনন্দ র‍্যালী, প্রদীপ প্রোজ্জ্বলন, নব-নির্মিত মন্দিরের শুভ উদ্বোধন, ধর্মীয় আলোচনা, দুপুরবেলা ভোগরান্তে আগত ভক্ত ও পূর্ণ্যার্থীদের মাঝে মহাপ্রসাদ বিতরণ, ভক্তিমূলক সংগীতানুষ্ঠান "ভবের হাট" এবং সন্ধ্যায় গায়ত্রী জপ ও গুরু বন্দনা। এরপর শ্রী শ্রী গুরু পূজা ও পরমারাধ্য শ্রী গুরুদেবের জীবনী আলোকে আলোচনা শেষে রাস আরতি কীর্তন। এরপর উৎসবে আগত ভক্ত ও দর্শণ্যার্থীদের মাঝে প্রসাদ বিতরণের মধ্যদিয়ে দিনব্যাপী অনুষ্ঠানসূচীর সমাপ্তি। 

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি এবং নব-নির্মিত মন্দিরের শুভ উদ্বোধন করবেন- ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও দিনাজপুর-১ আসনের মাননীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করবেন- হিন্দু কল্যাণ ট্রাস্টের সন্মানিত ট্রাস্টি ও কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনিন্দ্র কিশোর মজুমদার, কুমিল্লা জেলাপ্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান, চান্দিনা উপজেলা চেয়ারম্যান ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার সভাপতি তপন বকসী, দেবীদ্বার উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দেবীদ্বার পৌর মেয়র সাইফুল ইসলাম শামীম ও বাংলাদেশ সেবাশ্রম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মহারাজ উৎপল ব্রহ্মচারী। 

ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন- বাংলাদেশ সেবাশ্রম জন্মজয়ন্তী পরিষদের সভাপতি ও স্বর্ণ কুটির ডেভেলপারস্ (প্রাঃ) লিঃ এর চেয়ারম্যান প্রদীপ নন্দী।

ওই অনুষ্ঠানসূচীর প্রতিটি পর্বে জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে সবাইকে উপস্থিত হয়ে জন্মজয়ন্তী উৎসবকে স্বার্থক ও সাফল্য মণ্ডিত করার জন্য অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ সেবাশ্রম জন্মজয়ন্তী পরিষদের নেতৃবৃন্দ। 


No comments