রাঙ্গামাটির রানী দয়াময়ী স্কুলে হিজাব ইস্যুতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও ৭২ ঘন্টার আল্টিমেটাম - Sokalerkotha -->

Breaking News

রাঙ্গামাটির রানী দয়াময়ী স্কুলে হিজাব ইস্যুতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও ৭২ ঘন্টার আল্টিমেটাম

জেবলু তনচংগ‍্যা, জেলা প্রতিনিধি, রাঙ্গামাটি: গতকাল রবিবার দুপুরে রাঙ্গামাটির রানী দয়াময়ী স্কুলে হিজাব ইস্যুতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিলেন অভিভাবক এবং রাঙ্গামাটি সর্বস্তরের জনতার পক্ষে নেতৃবৃন্দ।

সাম্প্রদায়িকতা এবং ধর্ম বিরোধী উস্কানি হিসেবে “হিজাব পড়লে স্কুলে নয়, মাদ্রাসায় ভর্তি হও” ছাত্রীদের এমন নির্দেশনা দিলেন ক্ষুদ্র নৃগোষ্ঠী জাতিসত্তার শিক্ষিকা দিপালী দেওয়ান। এমন নির্দেশনা দিয়ে ধর্মপ্রাণ মানুষের মনে আঘাত দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইছেন দিপালী দেওয়ান।

জেলা প্রশাসক মহোদয় এই বিষয়ে আপনি তদন্ত করে সঠিক ব্যবস্থা নিবেন বলে আমরা আশা করছি।

এদিকে বিষয়টি নিয়ে অভিযোগ জানার পরে প্রধান শিক্ষক রণতোষ মল্লিক শিক্ষিকা দিপালী দেওয়ানকে একটি চিঠি দিয়ে সর্তক করেছেন, অথচ উনাকে শোকজ করার দরকার ছিলো, বিষয়টি দুঃখজনক আমরা চাই তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হোক।

আমরা এই জাতিগত ও ধর্মীয় বিদ্বেষ এর অবসান চাই। আমাদের দাবী সকল ধরণের বৈষম্যের উর্দ্ধে উঠে শিক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করতে আগামী ৭২ ঘন্টার মধ্যে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নিবেন। অন্যথায় আমরা গণতান্ত্রিক উপায়ে ক্লাস বর্জন, মানববন্ধন, বিক্ষোভসহ তীব্র আন্দোলনের ধারাবাহিক কর্মসূচি পালন করবো।

অভিভাবকদের পক্ষে স্বাক্ষর করেন রোকেয়া বেগম, জরিনা আক্তার।

No comments