-->

Breaking News

কুমিল্লায় জেলা ঐক্য পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: "ধর্ম যার যার, রাষ্ট্র সবার।। ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই "- শ্লোগান সামনে রেখে সরকার দলের বিগত নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়নে শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরবেলা কুমিল্লা কান্দিরপাড় লাকসাম রোডস্থ টপটেন এর পঞ্চম তলায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার আয়োজনে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। 

এতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার সভাপতি চন্দন কুমার রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার বকসী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট বিকাশ চন্দ্র সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক কমল চন্দ খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রতন চন্দ্র দাস ও আইটি সম্পাদক এডভোকেট তাপস চন্দ্র সরকার। এ ছাড়াও বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ দেবীদ্বার উপজেলা শাখার সভাপতি অনিল চক্রবর্তী, লালমাই উপজেলা শাখার সেক্রেটারি মানিক মজুমদার, লাকসাম উপজেলা শাখার সেক্রেটারি নিমাই সাহা, নাঙ্গলকোট উপজেলা শাখার সেক্রেটারি সাংবাদিক রতন মজুমদার, বরুড়া উপজেলা শাখার সভাপতি প্রকৌশলী দীপক কুমার ভৌমিক ও সেক্রেটারি সাংবাদিক সলিল বিশ্বাস, সদর উপজেলা শাখার সভাপতি সুজিত দাস, চৌদ্দগ্রাম উপজেলা শাখার সভাপতি শিশির বড়ুয়া, ব্রাহ্মণপাড়া উপজেলা শাখার সভাপতি হরিপদ চন্দ্র শীল, মুরাদনগর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মিন্টু কর্মকার ও সদর দক্ষিণ উপজেলা আহবায়ক সুশীল মজুমদার এবং ছাত্র ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার যুগ্ম আহবায়ক সজিব দে, ছাত্র ঐক্য পরিষদ কুমিল্লা মহানগর শাখার সভাপতি দীলিপ কুমার নাগ কানাই ও সেক্রেটারি শ্যামল কুন্ড ও ত্রিশূল গীতা সংঘের কর্ণধার আশিষ কুমার দে প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ও উপজেলা শাখার প্রায় শতাধিক নেতা-কর্মী। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক মধুসূদন বিশ্বাস লিটন।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রেরিত লিফলেট সূত্রে জানা যায়- সরকার দলের বিগত নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়নের ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে সমমনা ধর্মীয় জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের ঐক্যমোর্চাকে সমন্বিত করে সারাদেশের ন্যায় সকাল-সন্ধ্যা গণঅনশন ও গণসমাবেশের কর্মসূচী পালনকালে সংশ্লিষ্ট দিনের ৩টায় সময় স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের প্রতিনিধিকে আমন্ত্রণ জানিয়ে গণ সমাবেশের কর্মসূচী পালন করা হবে এবং সমাবেশ স্থলে মুক্তিযুদ্ধের গান ও দেশাত্মবোধক সঙ্গীতের রেকর্ড মাইকে বাজানো যাবে।

অপরদিকে, আসছে ৬ অক্টোবর শুক্রবার বেলা ২টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। 

তাই ঐক্যবদ্ধ হয়ে আসছে ২২ সেপ্টেম্বর শুক্রবার সকাল-সন্ধ্যা কুমিল্লায় এবং  ০৬ অক্টোবর শুক্রবার বিকেলে ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য সমাবেশে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা ও উপজেলা শাখার সকল নেতা-কর্মীসহ সমমনা দলগুলোর নেতৃবৃন্দেরকে দলে দলে যোগদান করে গণঅনশন ও সমাবেশকে সফল ও স্বার্থক করার জন্য অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার সভাপতি চন্দন কুমার রায় ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার বকসী। 

No comments