কুমিল্লায়ও শ্রী রাধা অষ্টমী পালিত - Sokalerkotha -->

Breaking News

কুমিল্লায়ও শ্রী রাধা অষ্টমী পালিত

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: সারাদেশের ন্যায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে কুমিল্লার বিভিন্ন দেবালয় ও বাসাবাড়িতে রাধা অষ্টমী পালিত হয়। এছাড়াও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার আইটি সম্পাদক এডভোকেট তাপস চন্দ্র সরকার এর বাসায় বিপুল উৎসাহ উদ্দীপনায় শ্রী রাধাষ্টমী পালিত হয়।

জানা যায়- জ্যোতিষশাস্ত্র অনুসারে- ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণের প্রিয়তম রাধারানীর জন্মদিন পালিত হয়।  শাস্ত্রে বলা হয়েছে যে- ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিনের ১৫দিন পরে তাঁর প্রিয় শ্রী রাধা রাণীর জন্ম হয়েছিল। তাই এই দিনে রাধা অষ্টমী পালিত হয়। রাধাঅষ্টমীর দিন উপবাস করলে শ্রী কৃষ্ণ প্রসন্ন হন এবং ব্যক্তি কাঙ্খিত ফল লাভ করেন। 

তদুপলক্ষে আচারানুযায়ী শ্রী রাধা রানীর আরাধনা করলে ভগবান শ্রী কৃষ্ণও প্রসন্ন হলে ঘরে সুখ-সমৃদ্ধি আসবে এবং কাঙ্খিত ফল পাওয়া যাবে। সনাতন ধর্মে রাধা ছাড়া ভগবান শ্রী কৃষ্ণের পুজো অসম্পূর্ণ বলে মনে করা হয়, সেই কারণেই যে ভক্তরা জন্মাষ্টমীর উপবাস করেন তারা রাধা অষ্টমীতেও উপবাস করেন। 

শাস্ত্রে বলা আছে- আচার অনুযায়ী রাধা কৃষ্ণের আরাধনা করলে এবং জন্মাষ্টমী ও রাধা অষ্টমীতে উপবাস করলে সকল মনোবাঞ্ছা পূরণ হয়। আর পরিবারে আসে সুখ ও সমৃদ্ধি।

No comments