কামরাঙ্গীরচর বাসীদের জীবন পরিবর্তনে নিরলস পরিশ্রম করেছেন হোসেন কমিশনার - Sokalerkotha -->

Breaking News

কামরাঙ্গীরচর বাসীদের জীবন পরিবর্তনে নিরলস পরিশ্রম করেছেন হোসেন কমিশনার

নিলয়, কামরাঙ্গীরচর প্রতিনিধি ঃ

কামরাঙ্গীর চর ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশন এর অন্তর্ভুক্ত পরিচিত একটি জায়গায়। সংসদীয় এলাকা আসন (ঢাকা ২) বুড়িগঙ্গা নদীর চারদিক দিয়ে ঘিরে রেখেছে এ এলাকাটিকে। একটা সময় নিন্মবিত্ত কিংবা শ্রমিক এলাকা হিসেবে বেশ পরিচিত ছিলো ঢাকা শহরের মানুষদের কাছে। ৫৬ নং ওয়ার্ড  কমিশনার  মোঃহোসেন এবং মাননীয় সাংসদ কামরুল ইসলাম এমপি মহোদয়ের কল্যাণে ভাগ্য পরিবর্তন হতে থাকে কামরাঙ্গীরচর বাসীর। 

ঘনবসতি পূর্ন এ এলাকায় শিক্ষার হার ছিলো দেশের যে কোন স্থানের তুলনায় অনেক কম। কিশোররা জড়িত হত নানা অপরাধের সাথে । সরকারি শিক্ষা প্রতিষ্টানের পাশাপাশি কিন্ডারগার্টেন শুরু হওয়ায় শিক্ষার হার অনেকাংশে বেড়ে গিয়েছে। অল্প বয়সী ছেলেমেয়েরা এখন আনন্দে পাঠদান করেন। এরফলে অপরাধ প্রবনতা কমে গিয়েছে। বিদ্যুৎ, গ্যাস নানাবিধ সমস্যায় ভুগতে হত কামরাঙ্গীরচর বাসীর কিন্তু ৫৬ নং ওয়ার্ড কমিশনার মোঃ হোসেন ভাইয়ের নিরলস পরিশ্রমে আজ বিদ্যুৎ, গ্যাস পাচ্ছে চরবাসী। রাস্তাঘাট গুলো পুনঃনির্মানের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা ও অনেক উন্নত হয়েছে। 


তাই খুব সহজেই এখন এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করা যায়। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়  ৫৬ নং ওয়ার্ড কমিশনার মোঃ হোসেন এবং ঢাকা ২ আসনের সাংসদ এডভোকেট কামরুল ইসলামের  একনিষ্ট পরিশ্রমের ফলে কামরাঙ্গীর চরের মানুষের ভাগ্য পরিবর্তন হতে থাকে। উন্নয়নের এ ধারাবাহিকতা ভবিষ্যতে ও বঝায় থাকবে বলে আশা প্রকাশ    মোঃ হোসেন।

No comments