তাড়াশ ঈদগাহ মাঠ ময়লা আবর্জনার স্তুপে পরিণত - Sokalerkotha -->

Breaking News

তাড়াশ ঈদগাহ মাঠ ময়লা আবর্জনার স্তুপে পরিণত

তাড়াশ ঈদগাহ মাঠ ময়লা আবর্জনার স্তুপে পরিণত

আবু মাসুম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ জেলা তাড়াশ উপজেলার সদর এলাকার কেন্দ্রীয় একটি ঈদগাহ মাঠ থাকলেও তা হয়েছে আজ ময়লা আবর্জনা ফেলার একমাত্র স্থান। এলাকাবাসীর সবার একটি আক্ষেপ তারা বেশ কয়েক বছরই তারা তাড়াশ উপজেলা ঈদগাহ মাঠে নামাজ আদায় করতে পারে না। অনেকেই অনেক জায়গায় ব্যক্তিগত পেশার কারনে হয়ত নিজ এলাকায় থাকতে পারে না। কিন্তু তারা সব সময়ই চেষ্টা করে। তারা বন্ধু, বড়ভাই এবং ছোট ভাই সহ পাড়া মহল্লার সকল মানুষ কে বছরের দুই ঈদে সবাই একত্রিত হয়ে ঈদের নামাজ আদায় করবো। কিন্তু তা আর হয় না। আর হবেই বা কি করে তাড়াশের যে একটা ঈদগাহ মাঠ ছিল আজতো সেইটা হয়েছে ময়লা আবর্জনা ফেলার একমাত্র স্থান। তাড়াশের মধ্যে মানুষ যখন মারা যেতো তখন সব সময় তারা তাড়াশ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাযার নামাজ আদায় করতো। কিন্তু বর্তমান পেক্ষাপটে বিষয় গুলো এমনই দারিয়েছে যে তাড়াশে কোন মানুষ মারা গেলে তার জানাযা টা কোথায় হবে এই বিষয় নিয়ে ভাবতে হয়। 

এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানায়। তাড়াশে ঈদগাহ মাঠে ময়লা আবর্জনা এবং লোকজন প্রসাব পায়খানা করার জন্য তাড়াশ ঈদগাহ মাঠ ময়দানে যে আমরা ঈদের নামাজ বা কোন মানুষ মারা গেলে তার জানাযার নামাজ আদায় করব এমন কোন পরিস্থিতি তাড়াশ ঈদগাহ মাঠ ময়দানে নেই । তাড়াশের মধ্যে তেমন কোন মাঠ নেই এই মাঠটি রয়েছে আর এখানেই পড়াশোনা শেষে বিকাল বেলা তাড়াশ L.C.C নামক একটি ক্রিকেট ক্লাবের খেলয়াররা বিকাল বেলা খেলাধুলা করে কিন্তু তাদের বক্তব্য । আমরা সারাদিন প্রাইভেট এবং স্কুল নিয়ে ব্যস্ত থাকি বিকাল বেলা যখন খেলাধুলা করতে আসি তখন আমাদের নানান ধরনের ময়লা আবর্জনার কারনে আমাদের সমস্যার মধ্যে খেলাধুলা করতে হয়। তাড়াশ পৌরসভার পরিচ্ছন্ন কর্মী থাকা সত্ত্বেও আজ আমাদের খেলার মাঠের এই অবস্থার মধ্যে খেলাধুলা করতে হয়। তাদের ময়লা আবর্জনা বহন করার জন্য গাড়ি আছে তবুও দেখাযায় তারা সেই ময়লা আবর্জনা আমাদের খেলার মাঠের মধ্যে ফেলে চলে যায়। 

পৌরসভার যারা পরিচ্ছন্ন কর্মী আছে তাদের বলার পরেও তারা ময়লা মাঠের মধ্যে ফেলে চলে যায়। তাদের ব্যবহার আমরা যতটুকু আশা করি ততটুকু ব্যবহার আমরা পাইনা। আমরা তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার এবং তাড়াশ পৌরসভার সচিব স্যার এর কাছে একটি কথা বলব স্যার আমরা ছোট মানুষ আমাদের পড়াশোনার পাশাপাশি আমাদের বিনোদনের প্রয়জন আছে। আপনারা যদি আমাদের মাঠটা সুন্দর করে পরিস্কার করে দেওয়ার ব্যবস্থা করেন তাহলে আমরা সবাই আপনাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করব। এবং আপনারা যদি একটু তাড়াশের হোটেল গুলোতে একটু বলে দিতেন তাহলে হয়ত তারাও মাঠের মধ্যে ময়লা আবর্জনা ফেলার সিদ্ধান্ত নিতে পারবে না । 

No comments