জাপানে 'বাংলাদেশ কমিউনিটি ইয়ামাগুচি' কমিটির উদ্যোগে ইফতার মাহফিল - Sokalerkotha -->

Breaking News

জাপানে 'বাংলাদেশ কমিউনিটি ইয়ামাগুচি' কমিটির উদ্যোগে ইফতার মাহফিল


রুহুল আমিন: জাপানের অন্যতম প্রিফেকচার ইয়ামাগুচিতে বসবাসরত বাংলাদেশীদের সংগঠনের, "বাংলাদেশ কমিউনিটি ইয়ামাগুচি" নবগঠিত কমিটির উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইফতার অনুষ্ঠানের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। রবিবার (১৬ এপ্রিল ২০২৩) ইয়ামাগুচি সিটি এর হিরাকাওয়া রিজিওনাল এক্সচেঞ্জ সেন্টারে অনুষ্ঠিত প্রোগ্রামের সংগঠনের সভাপতি রায়হান উদ্দিন এর সভাপতিত্বে পরিচালনা করেন উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক মির্জা মাইনুর মেহের।


জাপানি নাগরিক অতিথি হিসেবে উপস্থিত থেকে সার্বিক সহোযোগিতা করেন কাওয়ামারু মেমোরিয়াল ফাউন্ডেশন ফর ইওথ ডেভেলপমেন্ট এর ম্যানেজিং ডিরেক্টর তাকানোরি, ইয়ামা গুচি ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ এসোসিয়েশন এর কো-অর্ডিনেটর সাকহিরো নাকানো এবং সংগঠনের বর্তমান কমিটির উপদেষ্টা মোঃ আবুল কালাম আজাদ ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা ঘোষণা করেন। 


সংগঠনের সভাপতি রায়হান উদ্দিন সমাপনী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, "সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামী দিনে ইয়ামাগুচিতে বসবাসরত বাংলাদেশীদের কল্যাণ ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য সহযোগিতা ও দোয়া প্রার্থনা করছি।"


সংগঠনের সাধারণ সম্পাদক মির্জা মাইনুর মেহের জানান, "বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রেখে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার বিষয়ে বাংলাদেশীদের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতিতে বর্তমান কমিটি কাজ করে যাচ্ছে। সেই সাথে বিদেশের মাটিতে বেড়ে ওঠা বাংলাদেশী শিশুরা যেন বাংলাদেশের স্বাধীনতা, ঐতিহ্য, সংস্কৃতি এবং ভাষার সাথে পরিচিত থাকে সেজন্য বর্তমান কমিটি বাংলাদেশের জাতীয় দিবস ও ধর্মীয় অনুষ্ঠান বিদেশের মাটিতে আয়োজনের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।"


অনুষ্ঠানে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

No comments