ব্যান্ট আয়োজিত বৈশাখী মেলা অনুষ্ঠিত - Sokalerkotha -->

Breaking News

ব্যান্ট আয়োজিত বৈশাখী মেলা অনুষ্ঠিত


রেজা রহমান : ডালাসের প্ল্যানো এমপি থিয়েটারে অনুষ্ঠিত হয়ে গেল শহরের সবচেয়ে বড় বৈশাখী মেলা। ২০ মে ২০২৩ তারিখে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস আয়োজিত এই মেলায় প্রায় ১৮০০ সংখ্যক দর্শকের উপস্থিতিতে একটি রঙ্গিন এবং অত্যন্ত সুন্দর গোছানো একটি মেলা অনুষ্ঠিত হয়েছে। প্লানো এমপিথিয়েটার টি খোলা জায়গায় মনোরম পরিবেশে এবং সবুজ গাছ পালায় ঘেরা তৈরি করা একটি মঞ্চ। মেলায় অংশ নিয়েছিলেন বেশ কয়েকটি খাবারের স্টল শাড়িকাপড় বেশ কয়েকটি স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান। 

এই বৈশাখী মেলায় ডালাসের স্থানীয় প্রায় ৪০ জনের অধিক।শিল্পী অংশগ্রহণ করেন।এর মধ্যে রয়েছে শিশু,মধ্য বয়সের ছেলেমেয়ে এবং অন্যান্য শিল্পীবৃন্দ। স্থানীয় শিল্পীরা নাচ, গাননৃত্য, দলীয় সংগীত দর্শকদের প্রাণচঞ্চল করে তোলেন। আনন্দ শোভাযাত্রা এই মেলার একটি অন্যতম মূল আকর্ষণ ছিল। স্থানীয় শিল্পীদের উল্লেখযোগ্য পরিবেশনা ছিল বাচ্চাদের ফ্যাশন শো এবং সেই সাথে বাচ্চাদের সঙ্গে তাঁদের অভিভাবকরাও যোগ দিয়েছিলেন। 

ব্যান্টের এই বৈশাখী মেলা সন্ধ্যা ছটা থেকে শুরু করে একটানা চলে রাত ১১ পর্যন্ত। মূল পরিকল্পনাকারী দিক নির্দেশনায় ছিলেন ব্যান্টের সভাপতি জনাব হাসমত মুবিন এবং তা মঞ্চে বাস্তবায়ন করেন কালচারাল সেক্রেটারি শেইখ  রশিদ লিমন।সম্পূর্ণ অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্বে ছিলেন ফারহানাজ রেজা আরজে রাহি। ছাড়াও ব্যান্টের সহ সভাপতি জনাব সাগর শামসুদ্দোহা নেতৃত্বে একটি দল মঞ্চসজ্জা, ভেন্ডারদের অবস্থান এবং অন্যান্য সমস্ত জিনিস তদারকি করেন। 

অনুষ্ঠানের মূল আকর্ষণ এবং অতিথি শিল্পী হায়দার হোসেন দিনাত জাহান মুন্নি দর্শকদের তাদের সুন্দর পরিবেশনায় মাতিয়ে রাখেন রাত ১১টা পর্যন্ত। চমৎকার আবহাওয়া এবং খোলা পরিবেশে এই ধরনের একটি মেলার আয়োজনে ডালাসের স্থানীয় দর্শকরা সত্যিই আনন্দিত হয়ে মেলাটি সম্পূর্ণ উপভোগ করেছেন।


No comments