-->

Breaking News

শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল

শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল 

তাপস চন্দ্র সরকার, বিশেষ প্রতিনিধি, কুমিল্লা: তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামায়াত জোটের পৃষ্ঠপোষকতাই নারকীয় এই হামলা হয়েছিল। তাদের পৃষ্ঠপোষকতা ছাড়া এ ধরণের হামলার ঘটনা ঘটতে পারে না। তাঁরা চেয়েছিল শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করে বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে কিন্তু ঘাতকদের ঘৃণ্য ষড়যন্ত্র সফল হয়নি। শেখ হাসিনাকে আল্লাহ বাঁচিয়ে রেখেছেন। এ হামলার মূল লক্ষ্য ছিল বাংলাদেশে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা। কিন্তু তাদের এই দুঃস্বপ্ন বাস্তবায়নের পথে একমাত্র বাধা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও তাঁর নেতৃত্বাধীন গণমানুষেরদল বাংলাদেশ আওয়ামী লীগ। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে ২১আগস্ট গ্রেনেড হামলা কর্মসূচি পালন  করা হয। সোমবার বিকাল ৪টায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। এ সময় আরও বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সারোয়ার ও জসীম উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক পার্থ সারথি দত্ত।

এ সময় আরও উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক এমএ করিম মজুমদার, সাংগঠনিক সম্পাদক রূপম মজুমদার, এডভোকেট কামরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক ফরহাদুল মিজান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পাপন পাল, কুমিল্লা দক্ষিণ জেলা কৃষকলীগের সভাপতি নির্মল পাল, সাবেক ছাত্রলীগ নেতা সুমন দাস,সাব্বির আহমেদ কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুদ্দিন পাপ্পু, সাধারণ সম্পাদক মহসিনুর রহমান। পরে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম সারোয়ার নেতৃত্বে কুমিল্লা নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময়ে কুমিল্লা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিলে অংশগ্রহণ করেন।

বক্তারা আরও বলেন- বঙ্গবন্ধু হত্যাকান্ড যেমন নিছক কোনো ব্যক্তি কিংবা পারিবারিক হত্যাকান্ড নয়। সদ্য স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব বিলীন করে এ দেশের মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার  নেতৃত্বকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য ষড়যন্ত্র। ১৯৭৫ সালের ১৫ আগস্ট যা সম্পূর্ণ হয়নি, ঘাতকচক্র সেই নীলনকশা বাস্তবায়ন করতে চেয়েছিল ২০০৪ সালের ২১ আগস্ট। ১৫ আগস্ট ও ২১ আগস্ট  এ নারকীয় হত্যাকান্ড জড়িত পলাতক বিএনপির তারেক জিয়াসহ যারা জড়িত তাদের এ দেশের মাটিতে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি।

No comments