আগামীকাল বুধবার রাঙ্গামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ - Sokalerkotha -->

Breaking News

আগামীকাল বুধবার রাঙ্গামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ


জেবলু তনচংগ‍্যা, রাঙ্গামাটি :
আগামীকাল বুধবার রাঙ্গামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধের কর্মসূচি দিয়েছে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

(সকাল ৬টা থেকে দুপুর ১২টা) হিল উইমেন্স ফেডারেশনের রাঙাামটি জেলা শাখার দপ্তর সম্পাদক অন্তরিকা চাকমার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কর্মসূচির ঘোষনার কথা জানানো হয়েছে। গতকাল সোমবার রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়িতে ঝাড়ু মিছিল ও সমাবেশ করে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ রাঙামাটি জেলা শাখা। সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সভাপতি রিমি চাকমার সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক অন্তরিকা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা সাংগঠনিক সম্পাদক প্রিয়তন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা সাংগঠনিক সম্পাদক নিশি চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি রিপন আলো চাকমা।
লংগদুতে নিজ স্কুল ছাত্রীর ধর্ষক আব্দুর রহিমের জামিন বাতিল গ্রেফতার, যাবজ্জীবন সাজা বহাল ও তাকে প্রধান শিক্ষক পদে যোগদানে সহায়তাকারীদের বিচারের আওতায় আনার দাবিতে এ অবরোধ কর্মসূচি ডাকা হয়।

সমাবেশে বক্তারা বলেন, ২০২০ সালেন ২৫ সেপ্টেম্বর নিজ বিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষনের ঘটনা প্রমানিত হওয়ায় ২০২২ সালের ২৯ নভেম্বর নিম্ন আদালত লংগুদুর করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ষক আব্দুর রহিমকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ লক্ষ টাকা জরিমানা করে রায় দেয়। কিন্তু হাইকোর্ট ধর্ষকের উত্থাপিত ভিকটিমকে বিয়ের মিথ্যা হলফনামা যাচাই-বাছাই না করে এবং ভিকটিমকে এক একর জমি লিখে দেয়ার শর্তে গেল ১ জুন ধর্ষক আব্দুর রহিমকে তিন মাসের অর্ন্তবর্তী জামিন দিয়ে কারাগার থেকে মুক্তি দেয়।

No comments