কুমিল্লায় "আইনজীবী লেখক ইউনিয়ন" এর আত্মপ্রকাশ ও আলোচনাসভা - Sokalerkotha -->

Breaking News

কুমিল্লায় "আইনজীবী লেখক ইউনিয়ন" এর আত্মপ্রকাশ ও আলোচনাসভা



তাপস চন্দ্র সরকার ,কুমিল্লা প্রতিনিধি: "কলমের আঁচড়ে বদলে দেবো সমাজ" এই শ্লোগান সামনে রেখে গত বৃহস্পতিবার (১০ আগস্ট ২০২৩) রাত ৯টায় নগরীর কান্দিরপাড়স্থ জমজম টাওয়ারের পঞ্চম তলাস্থিত "গোল্ডেন স্পুন" এ অ্যাড. মো. শাহ আলম ও অ্যাড. মোজাদ্দেদ হাসান আদনান এর যৌথ আয়োজনে "আইনজীবী লেখক ইউনিয়ন, কুমিল্লা" নামে সংগঠনের আত্মপ্রকাশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় অ্যাডভোকেট মোজাদ্দেদ হাসান আদনান এর সঞ্চালনায় পরিচিতিমূলক নিবন্ধ পাঠ করেন অ্যাডভোকেট মো. শাহ আলম।

এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা আইনজীবী লেখক ইউনিয়ন এর উপদেষ্টা কুমিল্লার সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন। এ ছাড়াও বক্তব্য রাখেন- কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য এড. মোহাম্মদ সেলিম মিয়া, এড. মরিয়ম বেগম, এড. মোহাম্মদ সলিমুল্লাহ খান, এড. ফারহানা সেলিম, এড. মোঃ শাহাব উদ্দিন, এড. মাসুম কবীর হিমেল, এড. মোঃ মিজানুর রহমান ও এড. মোঃ রাসেল আহমেদ রাফি প্রমুখ। 

ওই সভায় বক্তারা বলেন- বিচারঙ্গনে অনিয়ম ও দূর্নীতি রন্ধ্রে রন্ধ্রে-ই চেয়ে গেছে। যার কারণে আইনজীবীরা হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। তারা আরও বলেন, আমরা লেখনির মাধ্যমেই বিচার অঙ্গনের অসঙ্গতি ও দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াবো এবং প্রতিবাদ করবো ইনশাল্লাহ। এর পাশাপাশি আইন ও বাস্তবতা নিয়ে লেখালেখি করার জন্য সংগঠনের প্রত্যেক সদস্যকে উদাত্ত আহবান জানান বক্তারা। এ ধরনের সংগঠন এই প্রথম কুমিল্লায় আত্মপ্রকাশ করেছে। 

বক্তারা বলেন- যুদ্ধ করে কখনো শান্তি আসেনা, লেখনির মাধ্যমেই শান্তি আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখায় সময় খেয়াল রাখতে হবে আপনার লেখনীর কারণে যেন কারো মনে আঘাত না পায়। 

সভায় "কুমিল্লা আইনজীবী লেখক বার্তা" নামে সাপ্তাহিক কিংবা দৈনিক পত্রিকা বের করার প্রস্তাব করেন এড. লিটন। তিনি বলেন, এরফলে বিচারঙ্গনের অসঙ্গতি ও অনিয়মের চিত্র বদলে যাবে। আমি আশাবাদী এই সংগঠনটি হাঁটি হাঁট পা পা করে সারাবিশ্বব্যাপী ছড়িয়ে যাবে।

সবশেষে অ্যাডভোকেট মো. শাহ আলমকে আহবায়ক ও অ্যাডভোকেট মোজাদ্দেদ হাসান আদনানকে সদস্য সচিব করে কুমিল্লা আইনজীবী লেখক ইউনিয়ন এর আহবায়ক কমিটি গঠন করা হয়। এরপর উপস্থিত সবাই নৈশভোজে অংশ নেন।  

No comments