মেসিবিহীন আর্জেন্টিনার বিশাল জয় - Sokalerkotha -->

Breaking News

মেসিবিহীন আর্জেন্টিনার বিশাল জয়

নিলয় স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলো আর্জেন্টিনা। প্রথম ম্যাচটি ঘরের মাঠে হলেও বলিভিয়ার বিপক্ষে খেলতে হয়েছে তাদের মাটিতে। অনেকটা প্রতিকূল পরিবেশে মাঠে নেমেছে স্কালোনির শিষ্যরা। কারণ বলিভিয়ার মাঠটি সমুদ্রপৃষ্ট থেকে প্রায় সাড়ে তিন হাজার মিটার উচ্চতায়। এমনকি ম্যাচ শুরুর পূর্বে প্রতিকূল আবহাওয়া নিয়ে নিজেদের অস্বস্তির কথাও জানিয়েছেন আর্জেন্টাইন খেলোয়াড়রা। তার উপরে দলের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসির অনুপস্থিতি। সব মিলিয়ে কেমন পারফরম্যান্স করবে আলভারেজ-ডি মারিয়ারা সেটিই ছিলো সমর্থকদের কৌতুহল। তবে সকল অস্বস্তি দূর করে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের টানা জয়ে রইলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে ৮ সেপ্টেম্বর লাপাজের এস্তাদিও হার্নান্দো সাইলস স্টেডিয়ামে পুরো ম্যাচ প্রায় নিয়ন্ত্রণে রেখেছিলেন আর্জেন্টিনা। শতাংশের হিসেবে প্রায় ৬০ শতাংশ বলই দখলে ছিলো কাতার বিশ্বকাপ জয়ী দেশটির। ঘরের মাঠে বলিভিয়াকে যেনো পাত্তায় দিলো না তিন বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচ শুরুর দশ মিনিটেই গোলের দেখা পেতো আর্জেন্টাইনরা যদি না রদ্রিগো দি পলের শট লক্ষভ্রষ্ট হতো। এর দুই মিনিট পর আক্রমণ করেণ এনজো ফার্নান্দেজ, এবার বলিভিয়ার গোলরক্ষকের অসাধারণ সেভে গোল থেকে বঞ্চিত হন চেলসিতে নাম লেখানো এ মিড ফিল্ডার। তবে আর বেশিক্ষণ বেগ পেতে হয়নি আলবিসেলেস্তেদের। ম্যাচের ৩১ মিনিটেই বলিভিয়ার জালে প্রথম বল জড়ান এনজো।

ম্যাচের ৩৯ মিনিটে দুই হলুদ কাডের পর লাল কার্ড হজম করে মাঠ ছাড়তে হয় বলিভিয়ার রবার্তো ফার্নান্দেজকে। ঘরের মাঠের বিরূপ পরিস্থিতি দিয়ে প্রতিপক্ষকে কাবু করা তো দূরে থাক, স্বাগতিকরা উল্টো ১০ জনের দল নিয়ে আরও চাপে পড়ে যায়। এ সুযোগ কাজে লাগান তাগলিফিকো। ডি-মারিয়ার ফ্রি কিক থেকে হেড দিয়ে দলের দ্বিতীয় গোল করেন তাগলিফিকো। আর তাতেই ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টাইনরা। 

বিরতির পর মাঠে আরও আধিপত্য বিস্তার করতে থাকে সদ্য চ্যাম্পিয়ন হওয়া দলটি। দ্বিতীয়ার্ধের বিশ মিনিট না ফেরোতেই দূর পাল্লার শট নেন আলভারেজ ও ডিমারিয়া। তবে তখনো জালের দেখা পাননি ডি-মারিয়া।  কয়েকটি সহজ সুযোগ মিস না  করলে গোল ব্যবধান আরও বাড়তে আলবিসেলেস্তেদের। ম্যাচের ৮৩ মিনিটে দলের তৃতীয় এবং শেষ গোলটি করেন নিকোলাস গনসালেস। বদলি নামা এজিকিয়েল পালাসিওসের পাসে বলিভিয়ার জালে বল জড়ান গনসালেস। গোলের দেখা না পেলেও দুইটি গোলে সহায়তা করেছেন দলের সিনিয়র খেলোয়াড় ডি-মারিয়া।

এ নিয়ে টানা দ্বিতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে বাছাইয়ের টেবিলে শীর্ষস্থান দখল করে নিল আর্জেন্টিনা।

No comments