তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা বিসিবির - Sokalerkotha -->

Breaking News

তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা বিসিবির


নিলয়,স্পোর্টস ডেস্ক: কয়েকমাস আগে আচমকা আর্ন্তজাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সেই সিদ্ধান্ত পাল্টে বিশ্বকাপের প্রস্তুতিও ঠিকঠাক নিচ্ছিলেন সাবেক ওয়ানডে অধিনায়ক। সে অনুযায়ী প্রস্তুতি নিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষেও মাঠে নেমেছিলেন তামিম। অবসর কাটিয়ে জাতীয় দলে ফিরে খেলেছিলেন ৪৭ রানের এক অসাধারণ ইনিংসও। ধারণা করা হয়েছিলো বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন দেশ সেরা এ ওপেনার। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডের পর তামিম ইকবাল সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন যে, তিনি এখনো শতভাগ ফিট নন।

জাতীয় দলের সাবেক এ অধিনায়কের চোট ঘিরে শুরু হয় যত দুশ্চিন্তার ভাজ। আকাশের মেঘের মতো ক্ষণে ক্ষণে বদলানো বিসিবির সিদ্ধান্তে চূড়ান্ত হলো বিশ্বকাপ স্কোয়াডে তামিমের না থাকা। অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি দেশের ক্রিকেটের অন্যতম সেরা এ ওপেনারের। তাই নিশ্চিত ভাবে বলা যাচ্ছে তামিমকে ছাড়াই ভারত বিশ্বকাপ মিশনে যাবে লাল সবুজের প্রতিনিধিরা।

মূলত শতভাগ ফিট না হওয়ায় তামিম ইকবালকে বিশ্বকাপে চান না অধিনায়ক সাকিব ও কোচ হাথুরুসিংহে। তবে তামিম ইকবাল না থাকলেও বিশ্বকাপে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে।  প্রথম বারের মতো বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে তানজিদ হাসাম তামিম ও তানজিম হাসান সাকিবেরও। এক ভিডিও বার্তায় অভিনব পদ্ধতিতে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। 

দেখে নেওয়া যাক বিশ্বকাপের ১৫ জন সদস্য কে: সাকিব আল হাসান( অধিনায়ক), মুশফিকুর রহিম( উইক্ট কিপার ব্যাটার), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মেহেদী কিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদ।

No comments