-->

Breaking News

সাকিবকে ইস্যুতে সমর্থকদের উপর ক্ষোভ প্রকাশ মাশরাফির

নিলয় স্পোর্টস ডেস্ক: চোটের ইনজুরির জন্য শ্রীলঙ্কা বিপক্ষে প্রস্তুতি ম্যাচ মিস করা সাকিবের সংশয় রয়েছে আসন্ন ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ঘিরেও। অনুশীলনে চোট পাওয়ায় গুঞ্জন রয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচেও ডাগ-আউটে বসে থাকতে হবে টাইগার অধিনায়ককে। সাকিবের চোটের খবরে সামাজিক মাধ্যমে জন্ম দিয়েছে নানা আলোচনা সমালোচনা। সমর্থকরা নিজেদের ব্যক্তিগত ফেসবুকে লিখছেন চোট থাকলে সাকিব কি বিশ্বকাপে বসে থাকবেন? আবার অনেকেই লিখছেন  সাকিবকে যেনো দল থেকে বাদ দেওয়া হয়। 

মূলয় এ বিতর্ক শুরু করেন টাইগার অধিনায়ক সাকিব নিজেই। বিশ্বকাপে পূর্ণ ফিট দলের অজুহাতে দল থেকে বাদ দেওয়া হয় দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে।  একই অজুহাতে সাকিব কেনো দল থেকে বাদ পড়বে না এ নিয়ে তর্ক-বিতর্ক সমর্থকদের মধ্যে। তবে এবার সমর্থকদের এমন সমালোচনায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টাইগারদের সাবেক এ ওয়ানডে অধিনায়ক নিজের ফেসবুক পোস্টে সমর্থকদের উপর ক্ষোভ প্রকাশ করেন।

মাশরাফি তার পোস্টে প্রথমেই সাকিবের সুস্থতা কামনা করে লিখেন, 'সাকিবের ইনজুরি ছিল, তাই প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি। দোয়া করি, সে দ্রুত সুস্থ হয়ে উঠুক। কিন্তু অনেকেই দেখলাম লিখছে বা বলছে, তার যেহেতু ইনজুরি, তাহলে কী সে খেলবে নাকি বসে থাকবে! আবার অনেকে লিখছেন, তার যেহেতু ইনজুরি, তাহলে দল থেকে বের করে দেওয়া উচিত'

তিনি আরও লিখেন, 'এটা কি কোনো কথা হলো? এ কী অসুস্থতা.! এ কোন প্রজন্মকে দেখছি আমরা, কোন চিন্তা নিয়ে তারা বড় হচ্ছে? মনে এত হিংসার চাষ করে তারা নিজেদের জীবনেই বা কী অর্জন করবে...!’

বাংলাদেশ দল কারোর ব্যক্তিগত নয়। ঘোটা দেশকে প্রতিনিধিত্ব করছে টাইগার দলে। এ বিষয়ে সাবেক এ ওয়ানডে অধিনায়ক লিখেন,  ‘এটা কি কোনো একজনের দল নাকি আমাদের দেশের দল? শুধু সাকিব নয়, ওরা সবাই আমাদের দেশের প্রতিনিধি। আমাদের বিশ্বকাপ স্বপ্নের ধারক ওরা। কারও প্রিয় ক্রিকেটার থাকবে না, কারও প্রিয় ক্রিকেটার হয়তো প্রত্যাশামতো পারফর্ম করবে না। কিন্তু দলটা তো আমাদের সবার। এটাই মনে রাখা উচিত'। 

No comments