-->

Breaking News

রেকর্ড বুকে নেইমার, বিশাল জয় ব্রাজিলের


নিলয় স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলো ব্রাজিল। ব্রাজিলের মাঙ্গুউয়ারো স্টেডয়ামে উপস্থিত ছিলো প্রায় অর্ধলক্ষ সমর্থক। নিজ দেশ এবং প্রিয় খেলোয়াড় নেইমারের রেকর্ড গড়ার সাক্ষী হতে এ দিন উন্মাদ ছিলেন সেলেসাওদের সমর্থকরা। ভক্ত-সমর্থকদের ও নিরাশ করেননি পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ল্যাতিন ফুটবলের শৈল্পিক কারুকার্য দেখিয়ে বলিভিয়াকে ৫-১ গোলের ব্যবধানে হারিয়ে ২০২৬ বিশ্বকাপের শুভ সূচনা করলো নেইমার বাহিনী ।

বলিভিয়াকে বিশাল ব্যবধানে হারানোর দিনে ফুটবল জগতে অনন্যা রেকর্ডের বুক ঠাঁই করে নেন সদ্য সৌদি ফুটবলে নাম লেখানো নেইমার জুনিয়র। এদিন ম্যাচের ৬১ মিনিটে গোল করে বিশ্ব ফুটবলের বিষ্ময় বালক পেলেকে ছাড়িয়ে যান নেইমার। ফুটবল বিশ্বের কিংবদন্তি পেলেকে টপকে ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান এ সুপারস্টার।

ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ১৭ মিনিটেই  গোল করার দারুণ সুযোগ আসে নেইমারের কাছে। পেনাল্টি মিস করে সে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড। নেইমার ম্যাচের প্রথম সুযোগ মিস করলেও গোল পেতে বেশি দেরি হয়নি দিনেজের শিষ্যদের।  ২৪ মিনিটে প্রথম গোলের উল্লাস দেখতে পায় ব্রাজিলিয়ান সমর্থকরা। কোনাকুনি শটে জটলার মধ্যে থেকে দুদার্ন্ত এক শটে বলিভিয়ার জালে বল জড়ান রদ্রিগো। নেইমারের আরও দুই একটি সহজ সুযোগ লক্ষভ্রষ্ট না হলে প্রথমার্ধে গোল ব্যবধান বাড়াতে পারতো ব্রাজিল। আর তাই ১-০ গোলে থেকে বিরতিতে যেতে হয় ব্রাজিলকে।

বিরতি থেকে ফিরে এসে মাঠে যেনো আরও অসাধারণ হয়ে উঠে ল্যাতিন আমেরিকার দেশটি। ম্যাচের ৪৭ মিনিটেই নেইমারের এসিস্টে গোল করেন রাফিনহা। রদ্রিগো নিজের দ্বিতীয় গোল পূরণ করেন ম্যাচের ৫৩ মিনিটে। তিন গোলে এগিয়ে থেকে যখন বিশাল জয়ের পথে ব্রাজিল তখনি সে সম্ভাবনা সত্যি করেন নেইমার। ম্যাচের ৬১ মিনিটে দলকে ৪-০ গোলের লিড এনেদেন আল-হিলালের হয়ে নাম লেখানো এ সুপারস্টার। এরপর নিজদের রক্ষা করতে মরিয়া হয়ে উঠা বলিভিয়া গোল ব্যবধান কমান ম্যাচের ৭৮ মিনিটে। ম্যাচের ৭১ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে ব্রাজিলের জালে বল জড়ান বলিভিয়ার আক্রমণ ভাগের খেলোয়াড় ভিক্টর আভরিগো। 

ম্যাচের শেষ মূহুর্তে সতীর্থ রাফিহানার কাছ থেকে বল আরও একবার বলিভিয়ার জালে বল পাঠান নেইমার। আর তাতেই ৫-১ ব্যবধানের বিশাল জয় নিয়ে ২০২৬ বিশ্বকাপের শুভসূচনা করলো ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

No comments