-->

Breaking News

শাহজাদপুরে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকের উপর লাঠি-সোটা নিয়ে সন্ত্রাসী হামলা ও মারধর

মো: সাহেব আলী, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ শাহজাদপুর সাংবাদিক ফোরামের অন্যতম সদস্য, দৈনিক অপরাধ দমন,পত্রিকার শাহজাদপুর সিরাজগঞ্জের জেলা প্রতিনিধি সাংবাদিক শরিফুল ইসলামের উপর হামলার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে শাহজাদপুর উপজেলার হাবিবুল্লা ইউনিয়নের রতনকান্দি গ্রামের বাদল বাড়ির সামনে।

রতনকান্দি উওর পাড়া গ্রামে মাইক দিয়ে ঘোষণ দিয়ে শতাধিক মানুষ লাঠি-সোটা নিয়ে বের হয় সংঘর্ষের জন্যে। এ সময় সাংবাদিক শরিফুল ইসলাম স্পেশাগত দায়িত্ব পালনে সংবাদ সংগ্রহ করতে গেলে স্থানীয় মাদক ব্যবসায়ী বিকাশের নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একদল যুবক দেশীয় অস্ত্র নিয়ে সাংবাদিক শরিফুল এর উপর অতর্কিত হামলা করে আহত করে। এসময় শরিফুল সাংবাদিক পরিচয় দিয়ে সাংবাদিকতার কার্ড তাদের দেখালে ব্যক্তিগত আক্রোশ আরো বেড়ে যায়, এ সময় তার হাতের মোবাইল ছিনিয়ে নেয় স্থানীয় মাদক ব্যবসায়ী বিকাশ। এবং সাংবাদিকতার কার্ডও কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলার চেষ্টা করে মাদক ব্যবসায়ী বিকাশ। পরে তাকে উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়।

এ বিষয়ে শাহজাদপুর সাংবাদিক ফোরামের সভাপতি রাজিব আহমেদ রাসেল বলেন: সাংবাদিক হলো সমাজেরের দর্পণ আর এই সাংবাদিকই দেশ বিদেশের সকল সত্য খবর সবার মাঝে তুলে ধরেন। আর এই সংবাদিকদের যদি সংবাদ সংগ্রহে বাধা প্রদান করে মার ধর করা হয় তাহলে সমাজ ব্যবস্থা কোথায় গিয়ে ঠেকবে। তিনি আরো বলেন এই হামলার প্রতি আমি সহ সাংবাদিক ফোরামের সকল সদস্য বৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, সেই সাথে প্রশাসনকে খুব দ্রুত জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

খবর পেয়ে শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন ওসি )আবু সাঈদের নেতৃত্বে একটি পুলিশের দল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হন।

এ বিষয়ে( অপারেশন ওসি)আবু সাঈদ বলেন, হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে খুব দ্রুত আইনের আওতায় আনার ব্যবস্থা করা হবে। তিনি আরো বলেন, সাংবাদিক বা সাধারণ জনগণ কারো গায়ে হাত তোলার অধিকার সরকার তাকে দেয় নাই। তাছাড়া বিকাশএর আগেও অনেক ধরনের অপরাধমূলক কাজ করেছেন। আমরা গোপন সুত্রে জানতে পেরেছে বিকাশ মাদক দ্রব্য ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত আছে। আমরা এ সকল বিষয়ের উপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

No comments