-->

Breaking News

ফিরে পেতে চায় আবার তার স্বাভাবিক জীবন

মোঃ সজিবুর রহমান (নায়েক): ১০ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে হাতে লেখা একটি ছোটো ব্যানারের সামনে কিছুক্ষন চুপচাপ হয়ে বসে থাকতে আবার কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায় মোঃ আলিফ উদ্দিন নামে একজনকে।সি এস নং ৫২৪৬৭২ ,তিনি সি এম টি ডি ঢাকার একজন চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী বার্তা বাহক হিসেবে কাজ করতেন।তিনি তার দুঃখ কষ্ট দুর্দশা,তার উপর করা অবিচার, তার বীরত্ব, তার আকুতি,তার পাওনা ন্যায় বিচার সব কিছু লিখে প্রকাশ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন।ব্যানারের শুরুতে লাল কালিতে লেখা ছিল জয় বাংলা জয় বঙ্গবন্ধু, স্বাধীন ১৮ কোটি মানুষের বাংলাদেশ আইন আমার অধিকার। আমার পরিবারের খাবার কেড়ে নিয়া হলো কোন পথে,ফয়সালা হবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের বিবেকের আদালতের পথে। তারপর কালো কালি দেয়ে লেখা আমি সি এস নং ৫২৪৬৭২ বার্তা বাহক মোঃ আলিফ উদ্দিন সি এম টি ডি ঢাকা। আমি বাংলাদেশ সরকারের অধীনে ২৬ বছর চাকরি করেছি। আমি বঙ্গবন্ধুর সোনার বাংলার চতুর্থ শ্রেণীর কর্মচারী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ে বলিয়াছেন কেউ চাকরি হারাবেন না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের কথা বলা খবরের কাগজের কপি আমি আমার হাতে অফিসের স্যারের হাতে দিলাম দেখার জন্য।স্যারের হাতে দেয়া মাত্রই তা ছুড়ে মাটিতে ফেলে দিয়েছেন।

 আমার অফিসের স্যারের নাম ও ও সিভ মোঃ সোহেল রানা সি এম টি ডি ঢাকা। আমি প্রতিবাদ করলাম স্যার আপনি সরকারি চাকরি করেন।স্বাধীন দেশে সরকার প্রধানের খবরের কাগজ ছুড়ে ফেলে দিলেন কেনো?না এ মেনে নেয়া যায় না, না চলতে দেয়া যায় না।এই ঘটনা আড়াল করার জন্য আমাকে গোপনে হত্যা করার পরিকল্পনা করেছিলেন।রাখে আল্লাহ মারে কে!?।পরে আমাকে অফিসে ডুকতে দেওয়া হয় না, বিভিন্ন মিথ্যা অভিযোগ করে ক্ষমতার বলে আমার উপর চাপিয়ে দিয়ে আমাকে চাকরি হতে বরখাস্ত বেআইনি ভাবে। আমি ২৬ বছর শ্রম দিয়েছি আমাকে কোন প্রকার আর্থিক সহায়তা ও সুবিধা দেয়া হয় নি ও এর রাস্তা আমার জন্য বন্ধ। তারপর আবার লাল কালিতে লেখা আমাকে বরখাস্ত করা আদেশর চিঠির কপি অফিসের স্যার আমাকে দেন নি। আমার জন্য আইনের সুবিধা বন্ধ,আইন আটকে রাখছেন।স্বাধীন বাংলাদেশের সরকারী আইন খুব শক্তিশালী। আমার অফিসের তিন জন স্যার কে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার জট খুলবে।ঐ তিন জন স্যার বঙ্গবন্ধুর সোনার বাংলার সরকারি অফিসের কলম চোর।কলম চোর আমার পরিবার ধ্বংস করছে।কলম চোর দেশ ধ্বংস করছে।

তিন জন স্যার এর নাম মো সোহেল রানা, বোরহান উদ্দিন, ইয়াসিন আরাফাত।দেশ স্বাধীন করা হয়েছে পরিবারের খাবার কেড়ে নেয়ার জন্য নয়,দেশ স্বাধীন করা হয়েছে পরিবারের খাবার জোগাড় করার জন্য।দেশ স্বাধীন করা হয়েছে মানুষ বঙ্গবন্ধু এর ভাষায় কথা বলবে তাই। আমি আমার দাদুর সাথে বঙ্গবন্ধু কে মুক্তি করার জন্য মিছিলে গিয়ে ছিলাম। মিছিল টি ছিলো "জেলের তালি ভাঙ্গবো শেখ মুজিব কে আনবো " যুদ্ধের সময় আমার ডান পায়ে গুলি লেগেছিলো সে গুলির দাগ এখনো আছে। আমার পরিবারের ছয় জন সদস্য তাদের খরচ আমি চালাতে পারছি না। অতএব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের ও আইন বিবেক এক সুতোয় গাঁথা আপনি স্বাধীন বাংলাদেশের ১৮ কোটি মানুষের মাথার উপরের ছাতা। পরিবার বাঁচানোর জন্য বিবেকের আদালতে চাকরি ফেরত পাবো বলে প্রার্থনা করছি।

No comments