-->

Breaking News

কুমিল্লা ১১টি সংসদীয় আসনে ৫৯টি আপত্তি আমলে নিয়ে চূড়ান্ত ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ঘোষিত খসড়া ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ১২৫টি আপত্তির মধ্যে ৫৯টি আমলে নেওয়া হয়েছে। আর বাতিল করা হয়েছে ৬৬টি আবেদন।

গত ১৭ সেপ্টেম্বর বিকেলে জেলা ভোটকেন্দ্র স্থাপন কমিটি এ তালিকা প্রকাশ করে। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী সংসদ নির্বাচন উপলক্ষে গত ১৬ আগস্ট খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়। এরপর এ বিষয়ে ৩১ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত আপত্তি গ্রহণ করা হয়। কুমিল্লার ১৭টি উপজেলার ১১টি সংসদীয় আসনে ১২৫টি আপত্তি জমা পড়ে। শুধুমাত্র কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে কোনো অভিযোগ জমা পড়েনি।

আপত্তির ওপর গত ৭ ও ১০ সেপ্টেম্বর শুনানি হয়। শুনানি শেষে ৬৬টি আপত্তি বাতিল করা হয় এবং ৫৯টি আপত্তি গ্রহণ করা হয়।

গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় জেলা ভোটকেন্দ্র স্থাপন কমিটির সদস্য সচিব ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুঞ্জুরুল আলম বলেন, কুমিল্লায় খসড়া ভোটকেন্দ্রের তালিকা নিয়ে ১২৫টি আবেদন জমা পড়ে। এর মধ্যে ৫৯টি আপত্তি আমলে নেওয়া হয়েছে।

এবার নতুন ভোটকেন্দ্র বেড়েছে ১১৬টি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলায় ভোটকেন্দ্র ১ হাজার ৪৩৪টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছিল ১ হাজার ৩১৮টি। জেলায় ভোটার ৪৬ লাখ ৭২ হাজার ৩২৯। এবার ভোটকক্ষ ৯ হাজার ৩৮৮টি, একাদশ নির্বাচনে ছিল ৭ হাজার ৫৭৮টি।

No comments