দেবীদ্বারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, দুই আলু ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা - Sokalerkotha -->

Breaking News

দেবীদ্বারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, দুই আলু ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার দেবীদ্বারে অধিক মুনাফার লোভে কিছু অসাধু ব্যাবসায়ী সরকার নির্ধারিত ৩৫-৩৬ টাকা কেজি মূল্যে আলু বিক্রি না করে, ভোক্তাদের নিকট বাড়তি দামে বিক্রি এবং ক্রয় রশিদ দেখাতে না পারায় দুই আলু ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় দেবীদ্বার পৌর সদর এলাকার নিউমার্কেট বাজারে নিত্যপন্যের দোকান গুলোতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হানুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারি ইন্সপেক্টর কামরুন্নাহারসহ একদল থানা পুলিশ।

অভিযানে নিউমার্কেট বাজারের ব্যবসায়ী মোঃ ফরিদ মিয়া ৫০ টাকা মূল্যে আলু বিক্রি ও ক্রয় রশিদ দেখাতে না পারায় ১০ হাজার টাকা এবং ব্যাবসায়ী সোহেল মিয়াকে একই অভিযোগে ১৫ হাজার টাকাসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় নিত্য পণ্যের সকল দোকান তদারকি করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হানুল ইসলাম বলেন, দেশকে অস্থিতিশীল করতে অধিক মুনাফা লাভের আশায় কিছু অসাধু ব্যাবসায়ী সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে আলু বিক্রি করছে। এ অবস্থায় বাজারকে স্থিতিশীল রাখতে দেবীদ্বারের নিত্য পণ্যের দোকানগুলোতে অভিযান পরিচালিত হচ্ছে। বাড়তি দামে আলু বিক্রয় ও ক্রয় রশিদ দেখাতে না পারায় দুই আলু ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর  (৩৮) ধারা মোতাবেক ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

No comments