-->

Breaking News

টেস্ট, টি-টোয়েন্টির পর ওয়ানডেও সবার শীর্ষে ভারত

নিলয় স্পোর্টস ডেস্ক: আইসিসির  নিয়ম অনুযায়ী ওয়ানডে সুপার লিগ শেষ করে সরাসরি আট দল টিকেট পেয়েছে আসন্ন ভারত বিশ্বকাপের। দুইটি দলকে আসতে হয়েছে বাছাইপর্ব পেরিয়ে। ওয়ানডে সুপার লিগের লড়াই শেষে অপেক্ষা এখন বিশ্বকাপের। বিশ্বকাপ শুরুর আগেই দারুণ প্রতিযোগিতা চলছে র‍্যাংকিংয়ের শীর্ষ দলগুলোর মধ্যে। যেখানে সবার শীর্ষে কখনো পাকিস্তান, কখনো অস্ট্রেলিয়া আবার কখনো ভারত। এবার সবাইকে ছাড়িয়ে শীর্ষ স্থান দখল করেছে ক্রিকেট পরাশক্তির দেশ ভারত। আগেই টেস্ট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে সবার শীর্ষে ছিলো কয়েকদিন আগে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনকারী দেশটি। এবার ষোলক্ণাপূর্ণ করে ওয়ানডেতেও নম্বর ওয়ান টিম ইন্ডিয়া।

ভারতকে শীর্ষস্থানে আসতে টপকাতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে এতদিন শীর্ষে ছিলো বাবর আজমের দল। পাকদের বাঁধা উতরাতে ভারতের  প্রয়োজন ছিলো মাত্র এক পয়েন্ট। শুক্রবার অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি জিতে নেয় লোকেশ রাহুলরা। আর তাতেই বাবর আজমের দলকে পেছন ফেলে ক্রিকেটের প্রভাবশালী এ দেশটি। পাক-ভারতের পরেই র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানে আরেক শক্তিধর দেশ অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সের দলটির রেটিং পয়েন্ট ১১১।

অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষ করেই প্রস্তুতি শুরু হবে বিশ্বকাপের।  আর কোন দ্বিপাক্ষিক সিরিজ না থাকায় আপাদত বিশ্বকাপ পর্যন্ত শীর্ষ আসনটি নিশ্চিন্তে দখলে থাকবে ভারতের। তেমনি শীর্ষে উঠে আসার কোন সুযোগ নেই অন্য ক্রিকেট খেলুড়ে দেশগুলোর।

No comments