-->

Breaking News

বর্নিল আয়োজনে বাংলাদেশ জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বানারীপাড়া (বরিশাল)প্রতিনিধি) : বরিশালের বানারীপাড়ায় বাংলাদেশ জাসদের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও র্্যালী অনুষ্ঠিত হয়। ৩১ শে অক্টোবর বিকাল পৌনে তিন টায় বানারীপাড়া কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে উপজেলা ও পৌর জাসদের তত্বাবধানে দলটির নেতাকর্মীদের নিয়ে শোভাযাত্রা ও র্্যালী বের হয়। স্থানীয় বন্ধর বাজার থেকে থানা সংলগ্ন সড়ক অতিক্রম করে বানারীপাড়া জাসদের দলীয় কার্যালয় এসে আনন্দ যাত্রা সমাপ্ত করে। 

অনুষ্ঠিত আলোচনা সভা ও শোভাযাত্রায়  শ্যামল মিত্রের সভাপতিত্বে,সাধারণ সম্পাদক টিপু সুলতানের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা সাধারণ সম্পাদক মানতোষ শিকদার,সাংগঠনিক সম্পাদক পার্থদেব মন্ডল,উপজেলা সাংগঠনিক সম্পাদক বিধান কবিরাজ,পৌর সভাপতি হিরু আহমেদ, সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম সৌরভ, উপজেলা প্রচার সম্পাদক জাকির হোসেন, যুবজোট নেতা মিরাজ হোসেন,উপজেলা সমাজ কল্যাণ সম্পাদক  জিলন ফরাজীসহ প্রমুখ। আলোচকদের আলোচনায় উঠে আসে ৩১শে অক্টোবর ১৯৭২ সালে ভিন্ন মতে গনতন্ত্র সমতা ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) এর পথ চলা শুরু হয়। দলীয় নেতাকর্মীদের মতানৈক্য পার্থক্য থাকায় ২০১৬ সালের ৯ মার্চ জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ থেকে বেরিয়ে শরীফ নুরুল আম্বিয়ার নেতৃত্বাধীন একটি অংশ বাংলাদেশ জাসদ নামে আরেকটি দল গঠন করে। ২০২৩ এর ৩১ অক্টোবর দলটির প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্রীয় সভাপতি শরীফ নুরুল আম্বিয়া,সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান ও সাংগঠনিক সম্পাদক এড্য.আনিচ্ছুজ্জামান আনিচের একনিষ্ঠ প্রচেষ্টায় দলটি এখন দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে দাড়িয়েছে। 

জাসদের উপজেলা সাধারণ সম্পাদক টিপু সুলতান বলেন, বাংলাদেশ জাসদ এখন একটি জনসমর্থিত দল এবং দলটির মধ্যে রয়েছে এড্য.আনিচ্ছুজ্জামান আনিচের মতো যোগ্য নেতৃত্ব ও বাংলাদেশের তৃণমূলে সর্বত্র বিস্তৃত রয়েছে অঙ্গ-সহযোগী সংগঠন।গনতন্ত্র সমতা ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে  আগামীর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাসদ দলীয় প্রতীক দিয়ে নির্বাচন করবে। আলোচনায় নেতারা বহু দিক নির্দেশনার দিয়ে দলকে সামনে এগিয়ে নেওয়ার ব্যাপারে অবহিত করে অনুষ্ঠানের শুভ সমাপ্তি ঘোষণা করে। 

No comments