কাতার বিশ্বকাপে স্পটলাইট থাকবে যাদের দিকে - Sokalerkotha -->

Breaking News

কাতার বিশ্বকাপে স্পটলাইট থাকবে যাদের দিকে

কাতার বিশ্বকাপে স্পটলাইট থাকবে যাদের দিকে

কাতার বিশ্বকাপে স্পটলাইট থাকবে যাদের দিকে

মাহমুদ, ক্রীড়া ডেস্কঃ
আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ ২০২২। এইবারের আয়োজক দেশ কাতার। ইতোমধ্যেই প্রায় সব আনুষ্ঠানিকতা শেষ করে ফেলেছে দেশটি। মোট ১৬টি দেশ এবার অংশগ্রহণ করবে কাতার বিশ্বকাপে। অংশ নিবে বিশ্বের অনেক তারকা খেলোয়াড়।

কিন্তু এত তারকার ভিড়েও আসন্ন বিশ্বকাপে বিশেষভাবে স্পটলাইট থাকবে কয়েকজনের দিকে। যারা যেকোন সময়ে ঘুড়িয়ে দিতে পারে সব হিসাব নিকাশ।

লিওনেল মেসি: মেসিকে বলা হয়ে থাকে ফুটবলের ক্ষুদে যাদুকর। বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে থাকা এই আর্জেন্টাইন -এর দিকে নজর থাকবে ফুটবল প্রেমীদের। মেসি এরই মধ্যে ঘোষণা দিয়েছে কাতারেই হবে তার শেষ বিশ্বকাপ। তাই নিজের সেরাটা দেবার জন্য এবং আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করবে তা বলার অপেক্ষা রাখে না।

নেইমার জুনিয়র: ব্রাজিলিয়ান এই সেনশেসনাল এর দিকেও নজর থাকবে ফুটবল প্রেমীদের। বর্তমানে তিনি মেসির সতীর্থ হয়ে খেলছেন একই ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনে। ব্রাজিলকে সামনে থেকে নেত্রীত্ব দিয়ে যাচ্ছেন এই জিনিয়াস।

ক্রিশ্চিয়ানো রোনালদো: পর্তুগীজ এই তারকা ক্লাবে বর্তমানের পারফর্মেন্স ধীরগতির হলেও পর্তুগাল দলকে নেত্রীত্ব দিবেন সামনে থেকেই। পর্তুগালের শেষ ইউরো জিতার পিছনে ছিল রোনালদোর একক অবদান। আসন্ন বিশ্বকাপে তাই আবারও পর্তুগালকে ভাল কিছুর স্বপ্ন দেখাতে পারে এই সুপারস্টার।

কিলিয়ান এমবাপে: বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার তিনি। ফ্রান্সের এই তরুণ গতিময় ফুটবলে গুড়িয়ে দিতে পারে যেকোন দলের ডিফেন্স। জার্মান ক্লাবে মেসি নেইমারের সতীর্থ তিনি। ২০২২ বিশ্বকাপে ফ্রান্সের অন্যতম তুরুপের তাস হতে পারে এই হর্স পাওয়ার।

হ্যারি কেইন: ইল্যান্ডের অন্যতম প্রাণ ভমরা এই স্ট্রাইকার । ইংলিশ ক্লাব টটেনহ্যামে এই মৌসুমে আসেন দারুণ ছন্দে। শেষ ইউরোতে ইংল্যান্ডকে ফাইনাল পর্যন্ত পৌঁছাতে তার অবদান ছিল অনেক। বর্তমানে তিনি স্ট্রাইকারের পাশাপাশি প্লেমেকারের ভূমিকাও পালন করছে। ২০২২ কাতার বিশ্বকাপে কে জানে ইংল্যান্ডের হয়ে কোন চমক দিয়ে ফেলেন কিনা এই উদীয়মান ফুটবলার।

তবে চমক যেই দলই দেক, ফুটবলপ্রেমীরা অধির আগ্রহে অপেক্ষা করছে কাতার বিশ্বকাপের জন্য।

No comments