হোমনায় ৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় ৮১০ জন শিক্ষার্থীর মধ্যে ১৮ জন অনুপস্থিত - Sokalerkotha -->

Breaking News

হোমনায় ৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় ৮১০ জন শিক্ষার্থীর মধ্যে ১৮ জন অনুপস্থিত

কুমিল্লার হোমনা উপজেলায় ৫ম শ্রেণীর প্রাথমিক বৃত্তি পরীক্ষায় মেয়েরা এগিয়ে,৮১০ জনের মধ্যে মেয়ে ৫১১,ছেলে ২৯৯জন! অনুপস্থিত ১৮ জন শিক্ষার্থী।
মইনুল ইসলাম মিশুক, হোমনা উপজেলা প্রতিনিধি;

সারা দেশের ন্যায় কুমিল্লার হোমনায় প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ৩০ ডিসেম্বর সকাল ১০ টায় হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় ও খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দুই কেন্দ্রেই ছেলেদের তুলনায় মেয়েদের সংখ্যা বেশী।

উপজেলা শিক্ষা অফিস সুত্রে
জানােছে উপজেলা, ৯২ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৪২ টি কিন্ডার গার্টেনসহ ১৩৪ বিদ্যালয়ের মোট ৮১০ জন পরীক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করেন। এর মধ্যে বালক ২৯৯ জন ও বালিকা ৫১১ জন। এবং এদের মধ্যে অনুপস্থিত রয়েছে ১৮ জন। বৃত্তি পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান প্রতিটি বিষয়ে ২৫ নম্বর করে ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয় ।

জানা গেছে,২০০৮ সালে সর্বশেষ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে ২০০৯ সাল থেকে সমাপনী (পিইসি) পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়েছে । দীর্ঘ ১৩ বছর পর শিক্ষার্থীরা সরাসরি বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করলো।

এ দিকে উপজেলা নির্বাহী অফিসার রুমন দে,এবং উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান বৃত্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে শান্তিপূর্ণ ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান

No comments