-->

Breaking News

বরুড়ায় জোড়া খুন ঘটনায় দুই পক্ষের মামলার আসামি ৩৪

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার বরুড়ায় ১৩ গণ্ডা জায়গার জন্য দুই পক্ষের সংঘর্ষে জোড়া খুনের ঘটনায় পক্ষে বিপক্ষে দুইটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালের ঘটনার পর রবিবার (৩ সেপ্টেম্বর) মামলা দায়ের করে দুইপক্ষই। ইতিমধ্যে মামলার এজাহানামীয় দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এসব তথ্য নিশ্চিত করেছেন বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন। 

আসামিদের মধ্যে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দুজন হলেন- ভবানীপুর ইউনিয়নের পোমতলা গ্রামের মৃত হাজী এরশাদের ছেলে দেলোয়ার হোসেন কালু ও নওয়াব আলীর ছেলে মো. মোস্তফা কামালক। এসময় দেলোয়ার হোসেন কালুর কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও চারটি কার্তুজ উদ্ধার করা হয়।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন বলেন- নিহত খোরশেদের মা ছালেহা বেগম একটি মামলা দায়ের করেছেন। অপরপক্ষে নিহত সাত্তারের স্ত্রী রোশন আরা বেগম আরেকটি মামলা দায়ের করেন। আমরা উভয় পক্ষের মামলা নিয়েছি। যেই জমিটি নিয়ে সংঘর্ষ হয় দুপক্ষই মামলার এজাহারে ওই জমি তাদের বলে দাবি করেছে। 

নিহত খোরশেদের মায়ের দায়ের করা মামলার আসামি ১৭জন। এজাহারনামীয় আসামি ৯ জন। তারা হলেন, জালগাঁও গ্রামের মৃত হাসন আলীর ছেলে নিহত আবদুল সাত্তার, মৃত নওয়াব আলীর ছেলে মো. মোস্তফা কামাল(৪৫). মোঃ মোস্তফা কামালের ছেলে আল আমিন(২৩), আব্দুল মালেকের ছেলে আবুল কালাম(৩২), পোমতলা গ্রামের মৃত হাজী এরশাদের ছেলে দেলোয়ার হোসেন কালু(৩৮), উত্তর লক্ষীপুর গ্রামের মকবুল আহম্মেদের ছেলে ওয়াহিদ(৩৭), আলোকদিয়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে বাবলু(৩২), শফিকুর রহমানের ছেলে শুভ(২৫), তালুকপাড়া গ্রামের শফিক মিয়ার ছেলে রুবেলসহ(৩৫) অজ্ঞাতনামা ৮ জন।

অপরদিকে সাত্তারের স্ত্রী রোশন আরা বেগমের দায়ের করা মামলার আসামিও ১৭জন। এজাহারনামীয় আসামি জালগাঁও গ্রামের মো. জামালের ছেলে খোরশেদ(৩২), মো. বাবুলের ছেলে রবিন(২৮), সেকান্দার আলীর ছেলে মোশারাফ হোসেন ওরপে মোরশেদ(৪০), মো. বাবুলের ছেলে ইমন(২০), জামালের ছেলে জহির(২৫), মৃত আবুল হাসেমের ছেলে আব্দুর রাজ্জাক(৪৫), মৃত কলিম উদ্দিনের ছেলে সেকান্দর আলী(৬০), মৃত আব্দুল গনির ছেলে জয়নাল(৪৬) ও আজাদসহ (৪০) অজ্ঞাতনামা ৮ জন।

এরআগে শুক্রবার (১ সেপ্টেম্বর) কুমিল্লার বরুড়ার ভবানীপুর ইউনিয়নের জালগাঁও গ্রামে দুপক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়। শুক্রবার সাড়ে ৯টার দিকে জালগাঁও গ্রামে এই ঘটনা ঘটে। এই ঘটনায় আরো কয়েকজন হাসপাতালে আছে। এঘটনায় নিহত হয় জালগাঁও গ্রামের হাসান আলীর ছেলে আবদুল সাত্তার ও জামাল হোসেনের ছেলে খোরশেদ আলম। আহতরা হলেন, নিহত খোরশেদের আত্মীয় মো. জহির, মো. জয়নাল ও মো. মোরশেদ।

ইউপি চেয়ারম্যান মো. খলিলুর জানান, আবদুল সাত্তারের একটি জমি নিয়ে প্রতিবেশী জয়নাল ও তার ভাইদের সঙ্গে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছিল। এই ঘটনায় আদালতে মামলাও চলমান। সাত্তার জমিতে কাজ করতে গেলে জয়নাল, খোরশেদ, মোরশেদ ও জহিরসহ কয়েকজন তাদের বাধা দিতে যায়। এ সময় সাত্তার সঙ্গে থাকা একটি ছুরি দিয়ে চারজনকে এলোপাতারি আঘাত করে এতে হাসপাতালে নেয়ার পথে মারা যায় খোরশেদ। এই ঘটনা শুনে জয়নালের লোকেরা এসে তাকে এলোপাতাড়ি আঘাত করলে সাত্তারও ঘটনাস্থলে মারা যায়।

No comments