-->

Breaking News

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে কুমিল্লায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি : বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখা ও শ্রী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ কুমিল্লার যৌথ উদ্যোগে বুধবার (৬ সেপ্টেম্বর ২০২৩) সারাদেশের ন্যায় কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায়ও হিন্দু সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালিত হয়। এ দিবসটি উপলক্ষে ঢাক-ঢোল,  ব্যানার ও ফেস্টুন নিয়ে বর্ণাঢ্য র‍্যালী বের হয়। এসময় সনাতন ধর্মাবলম্বী পুরুষেরা শঙ্খ, ঘণ্টা, কাঁসা, ঢাক, ঢোল বাজিয়ে পরিবেশ মুখর করে তোলে আর নারীরা উলুধ্বনির মাধ্যমে বর্ণাঢ্য শোভাযাত্রা ও র‌্যালীতে সামিল হন। সনাতন ধর্মের লোকজন ছাড়াও ধর্ম-বর্ণ-নির্বিশেষে জন্মাষ্টমী’র শোভাযাত্রা দেখতে সড়কের দু’পাশে জড়ো হন লাখো মানুষ।

ওইদিন সকালে ধর্মীয় বর্ণাঢ্য শোভাযাত্রাটি কুমিল্লা নগরীর রাণীর বাজারস্থিত শ্রী শ্রী রাসস্থলী হতে বের হয়ে রাজগঞ্জ, ছাতিপট্টি, চকবাজার হয়ে জগন্নাথপুর মন্দিরসহ নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মহেশাঙ্গণে এসে শেষ হয়। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখার সভাপতি শিব প্রসাদ রায়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অচিন্ত্য দাশ টিটুর সঞ্চালনায় ধর্মীয় শোভাযাত্রা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন- জাতীয় সংসদ সদস্য (কুমিল্লা-৬) ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুসিক মেয়র আরফানুল হক রিফাত। এ সময় ওয়ার্ড কাউন্সিলর জমিরউদ্দীন খান জম্পিসহ সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ লাখো ভক্ত-শ্রোতার সমাগম ঘটে। 

এদিকে, জন্মাষ্টমী উপলক্ষে সন্ধ্যায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে কুমিল্লা মহেশাঙ্গণে ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও আগত ভক্ত-শ্রোতার মাঝে প্রসাদ বিতরণ করা হয়। 

No comments