-->

Breaking News

খালেদা জিয়া'র চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলা মামলার চার্জ গঠনের তারিখ পিছিয়েছে


নিজস্ব প্রতিবেদক; কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলার মামলায় খালেদা জিয়া অনুপস্থিত থাকার কারণে আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে চার্জ গঠনের তারিখ পেছানো হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন এ আদেশ দেন। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন আসামি পক্ষের আইনজীবী কাজী নাজমুস সাদাত, কাইমুল হক রিংকু ও মোহাম্মদ আক্তার হোসাইন।  এদিকে, এই মামলায় হাজিরা দিতে আসেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী।

এ সময় বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন- শেখ হাসিনা তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে যাচ্ছে। বিএনপি'র প্রায় ৪৫ থেকে ৪৯ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এবার আরেকটা নির্বাচন করে তাঁর অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে এসব মামলা করা হয়েছে।  

মামলার বিবরণে জানা যায়- ২০১৫ সালের ০৩ ফেব্রুয়ারী ভোররাতে হরতাল-অবরোধ চলাকালে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি নৈশকোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৮০) কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর এলাকায় পৌঁছালে বাসটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা ছুঁড়ে নাশকতাকারীরা। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা আগুনে পুড়ে ঘটনাস্থলে ০৭জন এবং চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ০১জন মারা যান।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মোঃ নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে ৫৬জনকে নামীয় ও অজ্ঞাত ৮০জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় ৭৮জনকে আসামি করে ২০১৭ সালের ০২ মার্চ বিজ্ঞ আদালতে চার্জশিট দেয় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক মো. ইব্রাহিম।

No comments