লাকসামে রেলওয়ের টুল ভ্যান চুরি ঘটনায় রেল কর্মীরা তিন জনকে আটক করেন - Sokalerkotha -->

Breaking News

লাকসামে রেলওয়ের টুল ভ্যান চুরি ঘটনায় রেল কর্মীরা তিন জনকে আটক করেন

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার লাকসামে রেলওয়ের টুল ভ্যান চুরির ঘটনায় দুই জন সহ এক ভাংগারি ব্যবসায়ীকে পুলিশের কাছে ধরিয়ে দিলেন রেল কর্মীরা। পুলিশ ওই তিনজনকে আটক করে থানা হাজতে রেখেছেন। আটকৃতরা হলো লাকসাম রেলওয়ে জংশনের পার্শ্ববতী পাইকপাড়া গ্রামের মোজাম্মেল হক খোকনের ছেলে আফসারুল ইসলাম (২২), একই গ্রামের সাগর (২৩) ও লাকসাম উপজেলার পাশাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ভাংগারি দোকান মালিক নূরে আলম( ৩০)। বুধবার দুপুরে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

লাকসাম রেলওয়ে থানার ওসি মাসুদ আলম জানান, ওই তিন জন কে হেড টিএক্সআর জাকির হোসেন ও স্টোর মুনসি পলাশ আটক করে পুলিশ কে জানালে তাদেরকে লাকসাম উপজেলার হলুদিয়া এলাকা থেকে থানায় নিয়ে আসে। এ সময় তাদের কাছ থেকে কিছু মালামালও উদ্ধার করা হয়। তিনি আরও জানান তাদের জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে স্থানীয়রা জানায়, আটককৃত তিনজন চিন্তিত মাদকসেবী।

উল্লেখ্য যে গত ২৫ আগস্ট লাকসাম রেলওয়ে জংশন থেকে ক্যারেজ এন্ড ওয়াগন ডিপোর টুল ভ্যানের প্রায় দুই কোটি টাকার মালামাল চুরির ঘটনা ঘটে । এ ঘটনায় রোববার সকালে চট্টগ্রাম রেল কর্তৃপক্ষ সহকারী পরিবহন কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যর একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। এ ঘটনায় কোন আসামি র নাম উল্লেখ না করে ওই দিন হেড টিএক্সআর জাকির হোসেন বাদী ও স্টোর মুনসি পলাশকে সাক্ষী করে থানায় একটি মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়- ২৫ আগস্ট শুক্রবার রাত ৭ টা থেকে ২৬ আগস্ট শনিবার দুপুর ১২ টার মধ্যে এ চুরি ঘটনা ঘটেছে। ওই টুল ভ্যানের ৫৬ টি বিভিন্ন মালামাল চুরি হয়।

স্থানীয় রেল সূত্র জানায়- রেলওয়ে দূঘর্টনা কবলিত বগি উদ্ধারের জন্য বিভিন্ন যন্ত্রপাতি বহন ও সংরক্ষণে এ বিশেষ বগিটি ব্যবহার করা হয়। এ রেল বগিটি রেলওয়ে ক্যারেজ এন্ড ওয়াগন ডিপোর ইনচার্জ ট্রেন এক্সজামিনার (হেড টিএক্সআর) এবং ওই বিভাগের স্টোর মুনসি দায়িত্বে থাকে । এটি প্রতিদিন সকাল ৯ টায় ও বিকেল ৫ টায় দু বেলা চ্যাকিং করার নিয়ম রয়েছে হেড টিএক্সআর ও স্টোর মুনসির। এ বগিটি দীর্ঘ দিন ধরে রেলওয়ে জংশনের উত্তর পাশে সংরক্ষিত একটি পকেট লাইনে রাখা হয়।

মামলাও স্থানীয় সুত্র জানায়- গত শনিবার ৪ নং আপ সমতট এক্সপ্রেস ট্রেনের ৪০১নং কোচ এস এর সেলভেজ করার জন্য দুপুর ১২টায় জ্যাক স্ক্রু সহ মালামাল আনতে এটিক্সআর কফিল উদ্দিন ও ফিডার স্টাফ হরে কৃষ্ণ গিয়ে দেখেন এর তালাটি ভাঙ্গা। পরে তারা খুলে দেখেন টুল ভ্যানে জেনারেটর ও কাঠের কয়েকটি স্লিপার ছাড়া কিছুই নেই।

No comments