দাউদকান্দিতে 'সৃষ্টি' ও নিচিচা'র উদ্যোগে মশা নিধন কার্যক্রম শুরু - Sokalerkotha -->

Breaking News

দাউদকান্দিতে 'সৃষ্টি' ও নিচিচা'র উদ্যোগে মশা নিধন কার্যক্রম শুরু

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার দাউদকান্দিতে 'সৃষ্টি' ও নিচিচা'র উদ্যোগে মশা নিধন কার্যক্রম শুরু করা হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) "সৃষ্টি" ও নিরাপদ চিকিৎসা চাই কুমিল্লা জেলার উদ্যোগে গৌরীপুর এলাকায় ৩ দিনব্যাপী এই কার্যক্রম শুরু হয়।

প্রথমে গৌরীপুর মুক্তি মেডিকেল সেন্টারের সামনে থেকে এই কার্যক্রমের শুভ সূচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নিরাপদ চিকিৎসা চাই কুমিল্লা জেলার সভাপতি, কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান, 'সৃষ্টি'র উপদেষ্টা ডাঃ মোঃ মোজাম্মেল হক, দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন হাজারী, সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হোসেন, রোটারিয়ান মো: মহসিন আহম্মেদ,   নিরাপদ চিকিৎসা চাই কুমিল্লা জেলার দপ্তর সম্পাদক-মোঃ তৈয়ব আলী, 'সৃষ্টি'র সহ-সভাপতি মোঃ শাহআলম সরকার, সৃষ্টির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক-মো: ফারুক হোসেন অভি, সদস্য-সজীব সরকার বাবু, মোঃ শরিফুল ইসলাম, স্বেচ্ছাসেবী মোঃ বোরহান ও কাউছার আহমেদ প্রমূখ। 

মশা নিধনের ওষধ স্প্রে করার সংবাদ পেয়ে গৌরীপুর ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান, মোঃ নোমান মিয়া সরকার, রোটারিয়ান মোঃ সাইদুল ইসলাম  ও স্বেচ্ছাসেবী মোঃ রেজাউল করিম রিপন এই কার্যক্রমে অংশ নেন এবং চেয়ারম্যান মহোদয় ফগার মেশিন হাতে নিয়ে নিজেই গৌরীপুর দক্ষিণ বাজারে মশা নিধনের ওষুধ স্প্রে শুরু করেন। এসময় তিনি সৃষ্টি ও নিচিচা-এর সাংগঠনিক কর্মকাণ্ডের প্রশংসা করার পাশাপাশি আগামী সপ্তাহে ৭ দিনব্যাপি গৌরীপুর ইউনিয়নে মশা নিধনের কার্যক্রম পরিচালনা করবেন বলে জানান।

মশা নিধনের এই কর্মসূচির ব্যাপারে কবি আলী আশরাফ খান বলেন- আমরা গত বছরও ডেঙ্গু মশা নিধনে দাউদকান্দিতে এই কার্যক্রম পরিচালনা করেছি। বর্তমানে ডেঙ্গুর প্রকোপ এতটাই বেড়েছে যে, যা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আসলে আমাদের অসচেতনতার ফলেই এমনটি হচ্ছে'। 

তিনি আরও বলেন, 'আমরা যদি নিজ নিজ উদ্যোগে নিজেদের ঘর-বাড়ী এবং রাস্তাঘাট পরিস্কার-পরিচ্ছন্ন রাখি, তাহলে ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে অনেকটা রক্ষা পাওয়া সম্ভব বলে তিনি মনে করেন।

No comments