হোমনা উপজেলা বিজ্ঞান মেলায় বিভিন্ন ইভেন্ট প্রতিযোগিতায় শীর্ষে খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় - Sokalerkotha -->

Breaking News

হোমনা উপজেলা বিজ্ঞান মেলায় বিভিন্ন ইভেন্ট প্রতিযোগিতায় শীর্ষে খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়



মইনুল ইসলাম মিশুক, হোমনা প্রতিনিধি: বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনই সমৃদ্ধি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৯ জানুয়ারী সোমবার থেকে কুমিল্লার হোমনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পৃষ্ঠপোষকতায় খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ২দিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার ৩০ জানুয়ারী বিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান, পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহম্মেদ জাকির, পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন, মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুম পারভিন লুনা, অ্যাকাডেমিক সুপারভাইজার রাশেদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা হারুন অর রশিদ, হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আব্দুল হক সরকার, সাংবাদিক মো. কামাল হোসেন, বিআরডিবির চেয়ারম্যান দেলোয়ার হোসেন ফারুক, খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। মেলায় ১৪ টি স্টল অংশ গ্রহন করে প্রজেক্ট উপস্থাপন করেন। এতে সিনিয়র গ্রুপে রেহানা মজিদ মহিলা কলেজ প্রথম হোমনা সরকারি ( ডিগ্রি কলেজ দ্বিতীয় ও রামকৃষ্ণপুর ডিগ্রি কলেজ ৩য় হয়েছেন। এবং বিজ্ঞান অলিম্পিয়াডে রামকৃষ্ণপুর ডিগ্রি কলেজ ১ম রেহানা মজিদ মহিলা কলেজ ২য় হোমনা সরকারি ডিগ্রি কলেজ ৩য় স্থান অর্জন করে।

জুনিয়র গ্রুপে হোমনা সরকারী উচ্চবিদ্যালয় প্রথম, হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চবিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে।
বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চবিদ্যালয়, ২য় কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং হোমনা সরকারী উচ্চবিদ্যালয় ৩য় স্থান অর্জন করেন।

No comments